বার্সেলোনার জার্সি গায়ে মাঠের দুই প্রান্ত থেকে দৌড়চ্ছেন মেসি-রোনাল্ডো। বিপক্ষের ডিফেন্সকে চিরে ফেলছেন বিশ্ব ফুটবলের সেরা জুটি। একদিকে রোনাল্ডোর দ্রুত গতি ও সঙ্গে পাওয়ার ফুটবল, অন্যদিকে মেসির স্কিল ও ম্যাজিকাল ফুটবল। দুইয়ের মিশেলে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে বার্সা। কি লাইনগুলি পড়ে অবাক হচ্ছেন। বার্সার জার্সি গায়ে মেসির জুটি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? তাও আবার হয় নাকি? কিন্তু সব কিছু যদি ঠিকঠাক থাকে তাহলে বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিদের স্বপ্ন পূরণ হতে পারে। একই দলে খেলতে দেখা যেতে পারে বিশ্ব ফুটবলের দুই মহাতারকাকে। এক হতে পারে দুই প্রতিদ্বন্দ্বী এলএমটেন ও সিআর সেভেন।

আরও পড়ুনঃচ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের আগে বার্সা শিবিরে করোনার থাবা,আক্রান্ত এক ফুটবলার

বিশ্ববিখ্যাত স্প্যানিশ ফুটবল সাংবাদিক গুইলেম বালাগ দাবি উস্কে দিয়েছেন এই জল্পনা। ওই সাংবাদিক নিজের সূত্রকে উদ্ধৃত করে দাবি করছেন, সব ঠিক থাকলে আগামী মরশুমে বার্সেলোনার হয়ে খেলতে দেখা যেতে পারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। ইতিমধ্যেই রোনাল্ডোকে কেনার জন্য বার্সার কাছে প্রস্তাব নিয়ে গিয়েছে জুভেন্তাস। রেকর্ড টাকা নিয়ে জুভেন্তাসে গিয়েছিলেন রোনাল্ডো।গত দুই মরসুম সেখানেই খেলেছেন। জুভেন্তাস কর্তৃপক্ষ ভেবেছিল রোনাল্ডোর কাঁধে ভর করে দল চ্যাম্পিয়ন্স লিগ জিতবে। কিন্তু সিঁরি আ পরপর দুবার জিতলেও, ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ দিতে পারেনি রোনাল্ডো। তাছাড়া গুইলেম বার্গ দাবি করেছেন, রোনাল্ডোকে  মোটা অঙ্কের বেতন দিতে হয়।  করোনা পরবর্তী সময়ে রোনাল্ডোকে ধরে রাখার মতো নাকি আর্থিক কাঠামো নেই জুভেন্তাসের। তাই খরচ কমানোর জন্য রোনাল্ডোকে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে ওল্ড লেডির  ক্লাব। প্রথমে রোনাল্ডোর বিষয়ে ইন্টার মিলান আগ্রহ প্রকাশ করলেও, করোনা আবহে তারা পিছিয়ে এসেছে।তাই জুভেন্তাস নাকি বার্সেলোনার সঙ্গে যোগাযোগ করেছে। রোনাল্ডোর জুভেন্টাস ছাড়ার গুঞ্জন কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে। আন্দ্রে পিরলো নতুন কোচ হওয়ার পর সেটা যেন আরও বেড়েছে। পিরলোর সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক নিয়ে একটা প্রশ্ন চিহ্ন রয়েছে।

আরও পড়ুনঃ'প্রথাগত কোচিং পাইনি, যা শিখেছি নিজেই', অদ্ভুত বোলিং অ্যাকশনের রহস্যও জানালেন বুমরা

আরও পড়ুনঃ'নিজেকে ভগবান ভাবছে ইমরান খান,ও বেইমান,দেশদ্রোহী',তোপ প্রাক্তন সতীর্থ জাভেদ মিয়াঁদাদের

অপরদিকে বার্সাও চলতি মরসুনে নিজেদের সেরা ফর্মে নেই। লা লিগা হাতছাড়া হয়েছে ইতিমধ্যেই। সুয়ারেজের পারফরমেন্স গ্রাফ ওঠা নামা করছে। অনেক আশা করে গ্রিজম্যানকে নিলেও খুব একটা নজর কাড়তে পারেননি তিনিও। তাই শোনা যাচ্ছে রোনাল্ডোর বিষে প্রাথমিকভাবে আগ্রহ প্রকাশ করেছে বার্সাও। তবে দরাদরি নিয়ে এখনও কোনও কথা হয়নি। তবে গুইলেম বালাগের দাবি,করোনার কারণে আর্থিক মন্দার বাজারে রোনাল্ডোকে কম দামেই ছেড়ে দেবে জুভেন্তাস। যার ফলে রোনাল্ডোর বার্সায় খেলার সম্ভাবনা প্রবল। ফলে সবকিছু ঠিকঠাক থাকলে, আগামি মরসুমে বিশ্ব ফুটবলের সেরা শুধু নয়, স্বপ্নের অ্যাটাকিং লাইন পেতে পারে বার্সেলোনা। মেসি-রোনাল্ডো দ্বৈরথ নয়, একসঙ্গে বিপক্ষকে নাস্তানাবুদ করবেন দুই মহাতারকা।