শুরু হতে চলেছে চ্যাম্পিয়ন্স লিগের কোর্য়াটার ফাইনাল। করোনা আবহে টানটান ম্যাচ উপভোগ করার অপেক্ষায় ফুটবল বিশ্ব। আর কোয়ার্টার ফাইনালে সব থেকে বড় ম্যাচ হতে চলেছে বায়ার্ন মিউনিখ বনাম বার্সেলোনার। লা লিগায় প্রত্যাশিত ফর্মে না থাকলেও, চ্যাম্পিয়ন্স  লিগের শেষ ম্যাচে ফর্মে ফিরেছে বার্সা। মেসির করা ম্যাজিক্যাল গোল দেখে ধন্য ধন্য করেছে ফুটবল বিশ্ব। কার্যত মেসি ম্যাজিকেই ভরসা করেই শেষ আটে পৌছেছে কিকে সোতিয়েনের দল। অপরদিকে দুই পর্বের খেলায় চেলসিকে নিয়ে কার্যত ছেলেখেলা করে কোয়ার্টার ফাইনালে পৌছে বায়ার্ন মিউনিখ। লেওনডস্কি সহ বায়ার্নের গোটা দল দুরন্ত ছন্দে রয়েছে। কিন্তু জার্মান তথা বায়ার্ন কিংবদন্তী লোথার ম্যাথিউস কিন্তু ম্যাচের আগে থেকেই ভবিষ্যৎবাণী করে দিলেন। তার সাফ কথা, লিসবনে জিতবে বায়ার্ন মিউনিখই।

আরও পড়ুনঃজেনে নিন চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের আটটি দলের শক্তি এবং দুর্বলতা

লিসবনে শুধু বার্সা বনাম বায়ার্নে খেলাই নয়, মেসি বনাম লেওনডস্কির দ্বৈরথ দেখার জন্যও মুখিয়ে রয়েছে ফুটবল বিশ্ব। এই মরসুমে এখনও পর্যন্ত ৫৩টি গোল করে ফেলেছেন লেওনডস্কি। নিজের কেরিয়ারের স্বপ্নের ফর্মে রয়েছেম তিনি। চ্য়াম্পিয়ন্স লিগেও ১৩টি গোল করে ফেলেছেন লেওনডস্কি। টচেলসির বিরুদ্ধে শেষ ম্যাতে জোড়া গোল করেছেন ও করিয়েছেন। ফাইনালে লেওনডস্কির উপর বাজি ধরেছেন লোথার ম্যাথিউস। একসঙ্গে থমাস মূলার বলেছেন, মেসি ও লেওনডস্কির মধ্যে কে সেরা সেটা লিসবনেই প্রমাণ হয়ে যাবে। তবে নিজের রেকর্ডের থেকে দলের জয়কেই বেশি গুরুত্ব দিয়েছেন লেওনডস্কি।

আরও পড়ুনঃআইপিএলের টাইটেল স্পনসরের দৌড়ে এবার বাবা রামদেবের পতঞ্জলি আয়ূর্বেদ

আরও পড়ুনঃকরোনার প্রভাব ২০২১ আইপিএলেও, বাতিল হতে পারে মেগা নিলাম

ফলে কোয়ার্টার ফাইনালের মেগা লড়াইয়ের আগে মাঠের বাইরের খেলা শুরু হয়ে গিয়েছে। এক অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। আর প্রবল আশাবাদী ম্যাথাউসের কথা,'মানছি যে কোনও ম্যাচে অসাধারণ কিছু করতেই পারে মেসিরা। তবু বলব, এই মুহূর্তে বায়ার্ন যে ছন্দে আছে, তারা একমাত্র হারতে পারে অপ্রত্যাশিত খারাপ খেললে।' যোগ করেন,'এ বার একটাই খেলা। ভুল যেন না হয়। কারণ সংশোধনের সুযোগ থাকবে না।' ফলে লোথার ম্যাথিউসের কথা থেকে এটুকু পরিষ্কার যে কোয়ার্টার ফাইনালে নিজের পুরোনো দলের জয়ের বিষয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী জার্মান তারকা।