বুন্দেশলিগায় ফিরলেন লেরয় সানে। ম্যানচেস্টার সিটি থেকে পাড়ি জমালেন জার্মানির সেরা ক্লাব বায়ার্ন মিউনিখে। পাঁচ বছরের জন্য বায়ার্নের সাথে চুক্তি স্বাক্ষর করলেন তিনি। অনেকদিন ধরেই বায়ার্ন মিউনিখে তার যোগদান নিয়ে জল্পনা চলছিল। অল্প কিছু সময়ের মধ্যেই বায়ার্ন শিবিরে যোগ দেবেন তিনি। ম্যানচেস্টার সিটির লিগে এখনও বেশ কয়েকটি ম্যাচ খেলা বাকি। কিন্তু সেই ম্যাচগুলিতে সিটি-র স্কোয়াডের অংশ হবেন না তিনি। 

আরও পড়ুনঃউপযুক্ত প্রমাণের অভাবে ২০১১ বিশ্বকাপে গড়াপেটার তদন্ত বন্ধ করল শ্রীলঙ্কা সরকার

২৪ বছর বয়সী জার্মান ফুটবলার সিটির সাথে বহু ট্রফি জিতেছেন। দুটি প্রিমিয়ার লিগ সহ লিগ কাপ এবং ২০১৯ এফ এ কাপ জয়ী দলের সদস্যও ছিলেন তিনি। গত মরশুমে ঘরোয়া সমস্ত ট্রফি ঘরে তোলা পেপ গুয়ার্দিওয়ালার দলের অন্যতম উল্লেখযোগ্য অংশ ছিলেন এই ফুটবলার। ম্যান সিটির জার্সি গায়ে মোট ১৩৫ টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৭-১৮ মরশুমে পিএফএ সেরা তুরুন ফুটবলারের ব্যক্তিগত স্বীকৃতিও অর্জন করেছেন তিনি। 

আরও পড়ুনঃএই ছবির কারণেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন ইরফান পাঠান,তুলনা করা হল পরবর্তী হাফিজ সৈঈদের সঙ্গে

আরও পড়ুনঃবিরাট কোহলির থেকে বাবর আজমকেই এগিয়ে রাখলেন ইনজামাম উল হক

এই মরশুমের শুরুতে লিভারপুলের বিরুদ্ধে কমিউনিটি শিল্ডের ম্যাচে নেমে চোট পেয়ে পুরো মরশুমই বলতে গেলে মাঠের বাইরে কাটিয়েছেন তিনি। বায়ার্ন মিউনিখের স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিমাদিছ জানিয়েছেন সানের মতো প্রতিভাবান খেলোয়াড়কে পেয়ে তারা খুশি। উইংয়ে দিয়ে সানের ট্রেডমার্ক দৌড় এবং স্কিল তাদের ক্লাবের কাজে লাগবে বলে জানিয়েছেন তিনি। বায়ার্নের তরফ থেকে আরও জানানো হয়েছে যে তারা দেশের শ্রেষ্ঠ জার্মান ফুটবলারদের নিজেদের ক্লাবে জায়গা দিতে চান, সেই লক্ষেই সানে কে সই করানো হয়েছে।