৩০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে আইলিগ। তার আগে দলের অবস্থা বুঝে নিতে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা নিয়েছেন ইস্টবেঙ্গল কোচ আলেহান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া। পুজোর পর থেকে আইলিগের প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। যুবভারতীর অনুশীলন মাঠে তৈরি করেছেন দল নিয়ে একাধিক পরিকল্পনা। এবার সেই পরিকল্পনা দেখে নেওয়ার পালা। তাই লিগ শুরুর আগে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন লাল হলুদের স্প্যানিশ কোচ। তারই প্রথম ধাপ হিসেবে বেঙ্গালুরু উড়ে যাচ্ছে ইস্টবেঙ্গল। 

আরও পড়ুন - ভারতীয় ফুটবলের নতুন রোড ম্যাপকে স্বাগত জানালেন টিম ইন্ডিয়ার অধিনায়ক

শহরের বাইরে গিয়ে কোনও ছোট দল নয়, বরং আইএসএল দলের বিরুদ্ধে নিজের শক্তি পরীক্ষা করবেন গার্সিয়া। আগামী বুধবার বেঙ্গালুরুতে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে লাল হলুদ ব্রিগেড। এমনটাই জানান হয়েছে ক্লাবের পক্ষ থেকে। 

 

 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ দিন রাতের টেস্ট, ৭২টি গোলাপী বলের অর্ডার দিল বিসিসিআই

আইলিগের প্রস্তুতি পর্বের জন্য বাংলাদেশে শেখ কামাল ইন্টারন্যাশলা কাপে খেলতে গিয়েছিল মোহনবাগান। গ্রুপ লিগে তিনটি ম্যাচ ও সেমিফাইনাল মিলিয়ে মোট চারটি ম্যাচ খেলেছে কিভু ভিকুনার দল। দুটি জয় দুটি হার। শেখ কামাল কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে মোহনবাগান। দলের খেলায় একাধিক প্রশ্ন সামনে উঠে এসেছে। গোল করার লোকের যেমন অভাব দেখা যাচ্ছে তেমনই প্রশ্নের মুখে বাগানের ডিফেন্সও। কলকাতায় ফিরে এবার সমস্যা সমাধানের চেষ্টা শুরু করবেন কিভু। আর আগামী সপ্তাহ থেকে লিগের মঞ্চে নামার আগে প্রস্তুতি শুরু হবে ইস্টবেঙ্গলের। 

আরও পড়ুন - গোলাপী বলে খেলার অভিজ্ঞতা বিরাটদের সঙ্গে ভাগ করে নিতে মুখিয়ে আছেন ঋদ্ধিমান