Asianet News BanglaAsianet News Bangla

আইলিগের দলের তালিকায় ইস্টবেঙ্গলের নাম, তাহলে কি আইএসএলের স্বপ্ন শেষ লাল-হলুদের

  • আইলিগের দলের তালিকা প্রকাশ করল ফেডারেশন
  • প্রকাশ করা হল আসন্ন মরসুমের ১১টি দলের নাম
  • ১২ নম্বর দল হবে দ্বিতীয় ডিভিশনের চ্যাম্পিয়নরা
  • কিন্তু আইলিগের দলের তালিকায় নাম রয়েছে ইস্টবেঙ্গলের
     
East Bengal is in the I league 2020-21 team list published by AIFF spb
Author
Kolkata, First Published Aug 13, 2020, 8:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এই বছরই কি আইএসএলে খেলবে ইস্টবেঙ্গল ক্লাব। দীর্ঘ দিন ধরে এই বিষয়ে জল্পনা চলছে ময়দানি বটতলায়। কখনও খানিক আশার আলো উদয় হয়েছে ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য। কখনও আবার হাতে এসেছে শুধুই নিরাশা। কিন্তু এবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে যে ঘোষণা করা হল তাতে চলতি মরসুমে ইস্টবেঙ্গলের আইএসএল কার্যত শেষ। এআফএফএফের সভার পর স্পষ্ট করে দেওয়া হল, ১২ দলের আই লিগে কারা অংশ নেবে। আর যথারীতি সেই তালিকায় নাম রয়েছে ইস্টবেঙ্গলের। 

আরও পড়ুনঃধোনির করোনা রিপোর্ট পেতেই হতবাক সাক্ষী,তবে কি যোগ দিচ্ছেন আইপিএলের অনুশীলনে

আইলিগ নিয়ে বৈঠকে বসেছিল সর্বভারতীয় ফুটবল সংস্থা সেখানেই আপাতত ১১ টি আইলিগের দলের নাম ঘোষণা করা হয়। সেই তালিকায় রয়েছে লাল-হলুদ শিবিরও। দ্বাদশ দল হিসেবে আই লিগে অংশ নেবে দ্বিতীয় ডিভিশনের চ্যাম্পিয়নরা। গত মরসুমের আইলিগ খেলা হয়েছিল ১১টি দলের। এই মরসুমে এটিকে সঙ্গ যুক্ত হয়ে ইতিমধ্যেই আইএসএলে নাম লিখিয়েছে মোহনবাগান। নতুন দলের নামকরণ হয়েছে এটিকে মোহনবাগান।  মোহনবাগান চলে যাওয়ার পর টুর্নামেন্টে পড়ে থাকে ১০টি দল। বাগানের পরিবর্তে এবার দিল্লির সুদেবা এফসিকে সরাসরি আই লিগ খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃবার্সেলোনায় একসঙ্গে খেলতে পারেন মেসি-রোনাল্ডো, ক্রীড়া সাংবাদিকের দাবি ঘিরে চাঞ্চল্য ফুটবল দুনিয়ায়

আরও পড়ুনঃচ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের আগে বার্সা শিবিরে করোনার থাবা,আক্রান্ত এক ফুটবলার

এর আগেই ইস্টবেঙ্গলের আইএসএল খেলা সম্ভাবনী ক্ষীণ হয়ে গিয়েছিল। কারণ সম্প্রতি আইএসলের তরফ থেকে তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি ও অফিসিয়াল ওয়েবসাইটে ১০টি দলের লোগো দিয়ে একটি কভার পিক দেওয়া হয়। সেখানেও এটিকে মোহনবাগানের লোগো থাকলেও, ছিল না ইস্টবেঙ্গলের লোগো। যদিও কয়েক দিন আগেই ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার দাবি করেছিলেন অই মরসুমে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা সম্ভাবনা ৮০ শতাংশ। কিন্তু প্রথমে আইএসএলের ১০ দলের লোগো প্রকাশ ও পরে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের আইলিগের দল নাম ঘোষণার পর ইস্টবেঙ্গল কর্তারা কি জবাব দেন এখন সেটাই দেখার।    
 

Follow Us:
Download App:
  • android
  • ios