আইলিগের ভাগ্য নির্ধান করতে শনিবার বিকেলে বৈঠকে বসছে ফেডারেশন কর্তারা। করোনা ভাইরাস মহামারীর জেরে চার রাউন্ড বাকি থাকতেই স্থগিত হয়ে যায় ২০১৯-২০ মরসুমের আইলিগ। যদিও চার ম্যাচ পয়েন্টের বিচারে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মোহনবাগান ক্লাব। অপেক্ষা শুধু সরকারিভাবে ফেডারেশনের ঘোষণার। কিন্তু লিগের এখনও ৪ ম্যাচ বাকি। তাই দ্বিতীয় থেকে অবনমন পর্যন্ত বাকি স্থানগুলি এখনও চূড়ান্ত হয়নি। এই পরিস্থিতিতে এখনই লিগের সমাপ্তি ঘোষণা করে মোহনবাগানকে চ্যাম্পিয়নশিপ খেতাব দেওয়া হবে, নাকি লিগ বাতিল বলে ঘোষণা করা হবে, এই নিয়ে দোলাচলে ফেডারেশন। মোহনবাগানের প্রতিবেশি ক্লাব ইষ্টবেঙ্গল মধ্যেই সবজ-মেরুণের চ্যাম্পিয়নশিপ আটকাতে যথাসাধ্য চেষ্টা করছে। ফেডারেশনের কাছে চিঠিও দেওয়া হয়েছে লাল-হলুদের তরফে। যদিও লাল-হলুদের আপত্তির খুব একটা গুরুত্ব দেওয়া হচ্ছে না বলেই খবর ফেডারেশন সূত্রে।

আরও পড়ুনঃফের করোনার থাবা ফুটবল বিশ্বে,মৃত্যু হল বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ ফুটবালর নর্ম্যান হান্টারের

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে জয়ী হলেন দুই জুভেন্তাস তারকা ড্যানিয়েল রুগানি ও ব্লেইজ মাতুইদি

শনিবার বিকেলে বৈঠক হলেও, সরকারিভাবে মোহনবাগানের আই লিগ চ্যাম্পিয়নশিপের খেতাব পাওয়া শুধু সময়ের অপেক্ষা। অন্তত সোশ্যাল মিডিয়ায় এমনই ইঙ্গিত দিল আই লিগ কর্তৃপক্ষ। শুক্রবার রাতে হঠাৎই বদলে ফেলা হল আই লিগের অফিসিয়াল ফেসবুক পেজের কভার ফটো। আই লিগের সরকারি ফেসবুক পেজে যে ছবিটিকে কভার হিসেবে ব্যবহার করা হচ্ছে সেটি মোহনবাগান সমর্থকদের উল্লাসের ছবি। এবং সেই ছবির মাঝখানে লেখা আছে ‘ভারতসেরা মোহনবাগান।’ যা সবুজ-মেরুনকে চ্যাম্পিয়ন ঘোষণা করারি ইঙ্গিত বলে মনে করছেন সমর্থকরা। এই ছবি প্রকাশ্য আসার পর থেকেই খুশির আবহ মোহনবাগান ক্বা কর্তা, প্লেয়ার থেকে শুরু করে কর্মকর্তাদের মধ্যে।

আইলিগের ফেসবুক পেজের ছবির ইঙ্গিত যদি সত্যি হয়, তাহলে শনিবার বিকেলের বৈঠকে চ্যাম্পিয়নশিপের থেকে গুরুত্ব পেতে চলেছে দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্বাচন। কারণ তিন জন দাবিদার রয়ছে দ্বিতীয় ও তৃতীয় স্থানের জন্য। ১৬ ম্য়াচে ২৩ পয়েন্ট  ইষ্টবেঙ্গল ও মিনার্ভার ও ১৫ ম্যাচে ২২ পয়েন্ট রিয়াল কাশ্মীরের। একইসঙ্গে অবনমনের বিষয়টিও রয়েছে। ফলে অনকে ভাবনা চিন্তা করেই এগোতে চাইছেন ফেডারেশন কর্তারা। 

আরও পড়ুনঃলকডাউনে রোহিত ব্যস্ত কাপড় কাঁচা থেকে রান্না করায়,শিখর ব্যস্ত ছেলের সঙ্গে উদ্দাম নৃত্যে, দেখুন ভিডিও