রাশিয়ায় ফিরে গেলেন স্পেনের সেল্টা ভিগো ক্লাবের রাশিয়ান খেলোয়াড় ফেদর স্মলভ। গোটা স্পেন জুড়ে এখন চলছে লকডাউন। করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যেই লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে দেশে ফিরে গেলেন স্মলভ। দ্বিতীয় সেল্টা ভিগো খেলোয়াড় হিসাবে এমন কাজ করলেন তিনি। সেল্টা ভিগোর তরফ থেকে জানানো হয়েছে ব্যাক্তিগত কারণ দেখিয়ে দেশে ফেরার অনুমতি চেয়েছিলেন স্মলভ। কিন্তু লা লিগা তাকে সেই অনুমতি দেয়নি। 

আরও পড়ুনঃমেসির ব্যক্তিগত জীবনের কিছু মূহুর্ত, যা বরাবর ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

৩০ বছর বয়সী খেলোয়াড় বারংবার সেল্টা ম্যানেজমেন্টকে ব্যাপারটি সম্পর্কে জানান এবং বলেন তার কাজ মিটে গেলেই তিনি সঙ্গে সঙ্গে ফিরে আসবেন। সঙ্গে সঙ্গে সেই ব্যাপারে প্রত্যুত্তর দেয়নি সেল্টা ভিগো ম্যানেজমেন্ট। এর আগে সেল্টা ভিগোর আর এক ফুটবলার পিয়ানো সিস্টোও লকডাউনের নিয়ম ভেঙে নিজের দেশ ডেনমার্কে ফিরে গেছেন। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের মতে স্মলভের মতো সিস্টো সেল্টা ম্যানেজমেন্টকে সব কিছু জানিয়ে নিজের দেশে ফেরার সিদ্ধান্ত নেননি। তিনি তার গতিবিধি সম্পর্কে ক্লাবকে কোনও খবরই জানাননি। তার ডেনমার্ক পৌঁছনোর পর খবরটি পায় ক্লাব। 

আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল ম্যান সিটি কোত পেপ গুয়াার্দিওয়ালার মা

আরও পড়ুনঃকরোনা আক্রান্ত হয়ে আতঙ্কে আত্মহত্যা রেইমসের ফুটবল ক্লাবের চিকিৎসক বার্নার্ড গঞ্জালেসের

প্রায় চার সপ্তাহ ধরে লকডাউন চলছে স্পেনে। ভাইরাসের সংক্রমণের মাত্রা কমাতে এপ্রিলের ২৬ তারিখ অবধি লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। সারা ইউরোপ জুড়ে যে কটি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ মাত্রাতিরিক্ত তার মধ্যে অন্যতম স্পেন। ইতিমধ্যেই সেই দেশে করোনা ভাইরাসের কবলে পড়ে ১২,০০০ মানুষ প্রাণ হারিয়েছেন।