খেলোয়াড়দের এবার থেকে দুটির বদলে তিনটি ক্লাবে খেলার অনুমতি দিল ফিফা। এই মুহুর্তে সাম্প্রতিক পরিস্থিতির ভিত্তিতে দাঁড়িয়ে অস্থায়ীভাবে এই নিয়ম চালু করেছে ফিফা। করোনা ভাইরাসের সংক্রমণের আতঙ্ক বড়ো রকমের প্রভাব ফেলেছে সারা বিশ্বের ফুটবলের ওপর। ফিফার তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে এই মুহুর্তে সারা পৃথিবী জুড়ে ফুটবলের যা পরিস্থিতি তার ওপর ভিত্তি করে এই অস্থায়ী সিদ্ধান্ত গুলি নেওয়া অত্যন্ত দরকারী ছিল। 

আরও পড়ুনঃএবার এক ১৬ বছরের ফুটবলারকে গুলি করে মারল পুলিস

ফিফার পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে এই মুহুর্তে ক্লাবহীন ফুটবলারদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গুলি কার্যকরী করা হয়েছে। ফিফা তার সঙ্গে এটাও জানিয়েছে যে তারা জাতীয় ফুটবল সংস্থা গুলিকে নিজ নিজ দেশের ট্রান্সফার উইন্ডো খোলার অনুমতি দেবে ২০২০-২১ মরশুম শুরু হওয়ার আগেই। যদিও ট্রান্সফার কার্যকর হবে পরের মরশুম থেকেই। 

আরও পড়ুনঃ১৫ জুন থেকে খুলছে না মোহনবাগান ক্লাব,করোনার জন্য সিদ্ধান্ত বদল

আরও পড়ুনঃকরোনা ভাইরাসে আক্রান্ত শাহিদ আফ্রিদি,সোশ্যাল মিডিয়ায় জানালেন প্রাক্তন পাক অধিনায়ক

ফিফার তরফ থেকে জানানো হয়েছে পরের মরশুমের শুরু আর চলতি মরশুমের শেষ হওয়ার মাঝে অবধি খুব বেশি সময় থাকবে না। ফলে দলগঠনের ব্যাপারে যাতে নাজেহাল না হতে হয় ক্লাবগুলিকে তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেশিরভাগ ইউরোপীয় দেশেই মরশুম সাধারণত শেষ হয় মে মাসে। কিন্তু এবার সেই সময় বেড়েছে জুলাই মাসের শেষ অবধি।