বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম লেগের খেলা শেষ। চারটি ম্যাচের পরেও এখনও জয়ের মুখ দেখতে পারল না ইগর স্টিমাচের দল। ওমান ও কাতারের বিরুদ্ধে যে ফুটবলটা খেলেছিলেন সুনীলরা, সেটা যেন ক্রমশ ফিকে হয়ে যাচ্ছে। বুধবার তাজাকিস্তানের আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে নেমেছিল ভারতীয় দল।  পিছিয়ে থেকে ইনজুরি টাইমের গোলে কোনও মতে একটি পয়েন্ট এল ভারতের ঘরে। ব্লু টাইগারদের হয়ে একমাত্র গোল করলেন লেন।

 

 

আরও পড়ুন - সিএবির অনুরোধে সিলমোহর, দিন রাতের টেস্টে কলকাতা সেজে উঠবে গোলাপী আলোয়

তাজাকিস্তানের মাঠে কৃত্রিম ঘাসের। একই সঙ্গে ঠান্ডা। এটাই ভয় ছিল ভারতীয় কোচ ইগর স্টিমাচের। খেলার শুরুর দিকে কিছুটা ছন্দ দেখালেও সময় যত এগিয়ে গেল ততই ভারতের ওপর চেপে বসল আফগানরা। সুনীলরা গোলের রাস্তাও খুঁজে পাচ্ছিলেন না। এই অবস্থায় প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল করে এগিয়ে যায় আফগানিস্তান। দ্বিতীয়ার্ধে গোল পেতে তিনটি পরিবর্তন করেন ইগর। মাঠে নামানো হয়, লেন, মনবীর ও ফারুখ চৌধুরি। এই তিন ফুটবলার নামার পর কিছুটা খেলায় ফেরে ভারত। সুযোগও আসে। কিন্তু আফগান ডিফেন্সে ফাটল ধরেনি। ইনজুরি টাইমে লেন গোল করলেন। প্রথম হারের মুখ থেকে এক পয়েন্ট পেল সুনীলের ভারত।  

আরও পড়ুন - নকলে ছেয়ে গেছে কলকাতার ‘খেলার বাজার’ কেস ফাইল করে তদন্তে ইডি

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম পর্বের খেলা শেষ হয়ে গেল।  চার ম্যাচে একটি হার তিনটি ড্র। তিন পয়েন্ট নিয়ে গ্রুপের সবার নীচে সুনীলরা। ওমানের কাছে প্রথম ম্যাচে হারের পর কাতার, বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ড্র করল ইগর স্টিমাচের দল। এবার ১৯ তারিখ দ্বিতীয় লেগের ম্যাচে ভারত মুখোমুখি হতে চলেছে ওমানের। 

আরও পড়ুন - আগামী দিনে বিশ্বে রাজ করতে পারেন এই ভারতীয় কন্যা,সমীক্ষায় এমনই রিপোর্ট