Asianet News BanglaAsianet News Bangla

রোনাল্ডো-দিবালাদের নতুন কোচ হলেন কিংবদন্তী আন্দ্রে পিরলো

  • চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার জের
  • সারিকে কোচের পদ থেকে সরাল জুভেন্তাস
  • কয়েক ঘণ্টার মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা
  • জুভেন্তাসের নতুন কোচ হলেন আন্দ্রে পিরলো
     
Juventus have appointed legendary Italian footballer Andrea Pirlo as their new coach spb
Author
Kolkata, First Published Aug 9, 2020, 10:27 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের জের। শনিবারই জুভেন্তাসের কোচের পদ থেক সরিয়ে দেওয়া হয় মৌরিজিও সারিকে। তারপরই দল্পনা তলছিল কার হাতে পরবর্তী দায়িত্ব তুলে দেবেন জুভেন্তাস কর্তারা। কিন্তু সেই সিদ্ধান্ত নিতে বেশি সময় নেননি ক্লাব অফিসিয়ালসরা। সারিকে সরানোর কয়েক ঘণ্টার মধ্যেই জুভেন্তাসের পরবর্তী কোচের নাম ঘোষণা করা হল। রোনাল্ডো-দিবালাদের পরবর্তী কোচ হলেন ইতালির বিশ্বকাপ জয়ী ফটুবলার ও প্রাক্তন জুভেন্তাস প্লেয়ার কিংবদন্তী আন্দ্রে পিরলো। সারিকে সরানোর পর শোনা যাচ্ছিলকোচ হিসেবে শোনা যাচ্ছিল জিদানের নামও, কিন্তু পিরলোর উপরই ভরসা রাখল জুভেন্তাস।

আরও পড়ুনঃচ্যাম্পিয়ন্স লিগে খারাপ পারফরমেন্সের জের, কোচের পদ থেকে সারি-কে ছাঁটাই জুভের

সপ্তাহখানেক আগেই পিরলোকে জুভেন্তাসের অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার ৪১ বছর বয়সী পিরলোর সঙ্গে দুই বছরের চুক্তি করেছে জুভেন্তাস। পিরলোকে কোচ করার প্রসঙ্গে জুভেন্তাস জানিয়েছে,'ফুটবলার হিসেবে পিরলো একজন কিংবদন্তি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিশ্বকাপ সবকিছুই জিতেছে। এই ক্লাবে চারটি মরশুমে চারবার লিগ খেতাব, একটি কোপা ইতালিয়া এবং দু’টি ইতালিয়া সুপার কাপ জিতেছে পিরলো। আর আজ ফুটবল কেরিয়ারে তাঁর নয়া অধ্যায়ের সূচনা হল। আজ থেকে জুভেন্তাসের প্রত্যেকের কোচ সে। তাঁর টেকনিক্যাল লিডারশিপে ভরসা রেখে ক্লাব তাঁকে প্রথম টিমের দায়িত্ব তুলে দিয়েছে।' 

 

 

আরও পড়ুনঃকরোনা প্রতিরোধক তোশক ব্যবহার করছেন মেসি, শুলেই নাকি গায়েব মহামারী ভাইরাস

আরও পড়ুনঃঅবশেষে জানা গেল ধোনির অবসরের দিন, প্রাক্তন ক্রিকেটারকে জানিয়েছিলেন মাহি

ইতালির বিশ্বকাপজয়ী কিংবদন্তি এ মিডফিল্ডারের জন্য জুভেন্তাসকে সামলানো হবে বড় চ্যালেঞ্জ। এর আগে কখনোই যুব কিংবা মূল দলের দায়িত্ব পাননি তিনি। মোট কথা, সিঁরি আ জেতানো সারিকে ছাঁটাই করে রোমাঞ্চকর পথই বেছে নিল জুভেন্তাস। জুভেন্তাসের আঙিনাও আগেই চেনা আছে পিরলোর। ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত ‘তুরিনের বুড়ি’দের জার্সিতে চারবার সিরি আ জয় এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও খেলেছেন। ২০১৭ সালে খেলা ছাড়ার পর কোচিং ক্যারিয়ারে নামার প্রস্তুতি নিচ্ছিলেন। টানা নয়বার লিগজয়ী দলের দায়িত্ব পাওয়াটা তাঁর জন্য বেশ অভাবনীয়ই। প্লেয়ার হিসেবে কিংবদন্তী হলেও, এবার কোচ হিসেবে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছে আন্দ্রে পিরলো।

Follow Us:
Download App:
  • android
  • ios