চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে নামার আগে হালকা অস্বস্তিতে পিএসজি শিবির। চোটের জন্য দলের এক নম্বর গোলকিপার কেইলোর নাভাস-কে লেপজিগের বিরুদ্ধে পাবে না টমাস টুচেলের দল। তার জায়গায় দলের দ্বিতীয় কিপার সের্জিও রিকো শুরু করবেন আজ রাতে। আগে রিয়াল মাদ্রিদের হয়ে ৩ বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন নাভাস। এই প্রতিযোগিতায় তার অভিজ্ঞতা অনেক বেশি। তার অনুপস্থিতি নিঃসন্দেহে দলের কাছে বড় ধাক্কা। তবে টমাস টুচেলের জন্য স্বস্তির খবর যে এই ম্যাচে শুরু থেকে খেলতে পারবেন ফ্রান্সের তরুণ তারকা কিলিয়ান এমব্যাপে। সেই সঙ্গে কার্ড সমস্যা কাটিয়ে ফিরছেন দি মারিয়াও। ফলে আক্রমণভাগ নিয়ে কোনও চিন্তা থাকছে না নেইমারদের মনে। 

আরও পড়ুনঃধোনি আবেগের কাছে হার মানল কাঁটাতারও, ক্রিকেট মাঠকে বিদায় জানালেন 'বসির চাচা'

অপরদিকে কঠিন লড়াইয়ের জন্য দলকে মানসিকভাবে প্রস্তুত থাকতে বলে দিয়েছেন আর বি লেপজিগ কোচ জুলিয়েন ন‍্যাঙ্গেলসম‍্যান। তিনি জানেন যে পিএসজি প্রথম থেকেই আক্রমণের ঝড় তুলবে। তার জন্য প্রস্তুত থাকছেন তিনি। বুন্দেশলিগা মরশুমের শেষের দিকে ক্লান্তি দেখা গিয়েছিল খেলোয়াড়দের মধ্যে। কিন্তু এখন আর সেই সমস্যা নেই দলে। এক দল হিসাবে খেলে প্রতিযোগিতায় এতদূর এসেছেন তারা। সকলেই আজকের ম্যাচে পিএসজি-কে সমানে সমানে টক্কর দেওয়ার জন্য মরিয়া হয়ে আছেন, জানিয়েছেন ন‍্যাঙ্গেলসম‍্যান। 

আরও পড়ুনঃঅবসর জীবনে নিজেই নিজেকে উপহার দিলেন ধোনি, ছবি ফাঁস করলেন সাক্ষী ধোনি

আরও পড়ুনঃধোনির এই নির্দিষ্ট রেকর্ডটি ভাঙা অসম্ভব, মনে করেন গৌতম গম্ভীর

কোয়ার্টারে আটালান্টার বিরুদ্ধে ১ গোলে পিছিয়ে পড়েও ২-১ ফলে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছে পিএসজি। দলের কামব্যাকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন নেইমার। সেই জয় এখন তাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে। অপরদিকে খাতায় কলমে শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে জয় পেয়ে আত্মবিশ্বাসী লেপজিগের প্রতিটি খেলোয়াড়। আজ রাতের লড়াই যে ফুটবল ভক্তদের জন্য অত্যন্ত উপভোগ্য হতে চলেছে তা বলাই বাহুল্য।