৮ জুন থেকে লা লিগা শুরু করার সবুজ সংকেত দিয়েছিল স্পেনের সরকার। শুধু অপেক্ষা ছিল লা লিগা কর্তৃপক্ষের সরকারিভাবে লি লিগা শুরুর দিন ঘোষণার। এবার তাও করে দিল লিগ কর্তৃপক্ষ। ১১ জুন থেকে শুরু হতে চলেছে স্প্যানিশ লা লিগা।  বিষয়টি নিশ্চিত করেছেন লা লিগার প্রেসিডেন্ট হেভিয়ের তেভেস। দীর্ঘ সময় পর শুরু হলেও বিরতিহীন ৩২ দিন ধরে চলবে খেলা। এছাড়া ম্যাচের সংখ্যাও কমানো হবে না বলেও জানিয়েছেন লিগ প্রেসিডেন্ট। সবকিছু ঠিক থাকলে বেটিস-সেভিয়া ম্যাচ দিয়ে শুরু হবে লা লিগা। প্রিমিয়ার লিগ ও সিরি আর আগেই তাই শুরু হয়ে যাচ্ছে স্প্যানিশ লিগ।

আরও পড়ুনঃচূড়ান্ত নয় সফরসূচি,একটি মাঠেও হতে পারে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ

এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন লিগ প্রেসিডেন্ট হেভিয়ের তেভেস। দীর্ঘ বিরতির পর শুরু হলেও কমানো হবে না কোন ম্যাচ। চলতি মরসুমে বাকি থাকা ৯২টি ম্যাচই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, ইউরোপে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে। আবারো ফুটবল মাঠে গড়াচ্ছে। এটা আনন্দের খবর। বুন্দেসলিগা শুরু হয়ে গেছে। লা লিগা নিয়ে কথা হচ্ছে বেশ কিছুদিন ধরে। আমরা ঠিক করেছি ১১ জুন থেকে শুরু করার। বাকি থাকা সব খেলা অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ২৭টি করে ম্যাচ। ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। আর সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুনঃ২০১১ বিশ্বকাপ ফাইনালে দুবার টস করেছিলেন ধোনি,জানালেন সঙ্গাকারা

আরও পড়ুনঃপাক সেনা দিবসের অনুষ্ঠানে গিয়ে খৈনী খেয়েছিলেন আফ্রিদি,ফের ভাইরাল সেই ভিডিও

গত ১২ মার্চ করোনা ভাইরাসের জন্য স্থগিত হয়েছিল লা লিগা। এরপর দীর্ঘ তিন মাস আবার ফুটবল মাঠে গড়াতে যাচ্ছে স্পেনে। এর মধ্যে শুরু হয়ে গেছে প্রস্তুতি। গত সপ্তাহ থেকেই ১০ জনের দলে অনুশীলন শুরু করেছেন ফুটবলাররা। সেটি বেড়ে এখন হচ্ছে ১৪ জনের দলে। নিয়মিত করোনা পরীক্ষা করানো হচ্ছে ফুটবলারদের। অন্য সব লিগের মতোই আপাতত দর্শক থাকছে না লা লিগায়ও। তবে টিভিতে যারা দেখবেন তাদের জন্য দুইটি বিকল্প থাকবে। চাইলে দর্শকের শব্দযুক্ত কৃত্রিম আওয়াজের অনুভূতি পাবেন। আর নইলে ফাঁকা মাঠে যেরকম আছে সেই অবস্থায় খেলা দেখতে পারবেন।