কেটে গেল ১৬ বছরের খরা। ২০০৪ সালে অবনমন হওয়ার পর অবশেষে প্রিমিয়ার লিগে ফিরতে চলেছে লিডস ইউনাইটেড। হাডার্সফিল্ডের সাথে ওয়েস্ট ব্রমউইচ আলবিয়ন হারতেই চ্যাম্পিয়নশিপে প্রথম দুইয়ে থাকা নিশ্চিত হয়ে যায় লিডস ইউনাইটেডের তার সাথে সাথে চ্যাম্পিয়ন্স লিগে প্রত্যাবর্তনও। দুই ম্যাচ বাকি থাকতে এখন লিডসের পয়েন্ট ৮৭। দ্বিতীয় স্থানে থাকা ওয়েস্ট ব্রমের থেকে ৫ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। 

আরও পড়ুনঃমহম্মদ শামির মেয়ে যেন ছোট হাসিন,সোস্যাল মিডিয়ায় ভাইরাল মা ও মেয়ের নাচ

কাল ডার্বি কাউন্টির বিরুদ্ধে জিতলেই চ্যাম্পিয়নশিপ খেতাব নিশ্চিত হয়ে যাচ্ছে লিডস ইউনাইটেডের। দলকে ফার্স্ট ডিভিশনে তুলতে পেরে বেজায় খুশি লিডসের ম্যানেজার মার্সেলো বেইসা। তিন বার প্রিমিয়ার লিগ জয়ী ক্লাব এককালে টেক্কা দিত ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুলের মতো বড় ক্লাবের সাথে। তাদের এতদিন প্রিমিয়ার লিগের বাইরে থাকা খুব দুঃখজনক ব্যাপার বলে জানিয়েছেন লিডসের বর্তমান ম্যানেজার। 

আরও পড়ুনঃরিয়াল মাদ্রিদের লা লিগা জয়ের নেপথ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ কারণ

আরও পড়ুনঃলা-লিগা এবং কোপা-দেল-রে গিয়েছে ফসকে, চ্যাম্পিয়ন্স লিগই পাখির চোখ বার্সার

লিডস দলের অধিনায়ক লিয়াম কুপার জানিয়েছেন দলকে এই ঐতিহাসিক যাত্রায় নেতৃত্ব দিতে পেরে খুশি তিনি। এই কৃতিত্ব অর্জন করার পরে এখনও যেন তাদের বিশ্বাস হচ্ছে না যে অবশেষে তারা লক্ষ্যপূরণে সক্ষম হয়েছেন। গত মরশুমেও যোগ্যতা অর্জনের খুব কাছাকাছি এসেও পারেননি তারা। কোয়ালিফায়ারে হেরে প্রিমিয়ার লিগে ওঠা হয়নি। হতাশ হয়েছিলেন ভক্তরা। দলের ভক্তদের পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ জানিয়েছেন তিনি। বলেছেন যে কঠিন সময়েও ভক্তরা ক্লাবের পাশে ছিল যার ফল আজকে তারা পেয়েছেন। এই কৃতিত্ব ভক্তদেরকেই উৎসর্গ করেছেন লিডস অধিনায়ক।