শহরের পরিস্থিতি মটেই ভাল নয়। গোটা বার্সেলোয়ান এখন আগুন জ্বলছে। স্বাধীনতার দাবিতে পথে নেমেছেন হাজার হাজার মানুষ। নিরাপত্তার কারণ দেখিয়ে লা লিগায় এল ক্লাসিকো পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শহরের এমন অশান্ত পরিবেশের মধ্যেও ফুটবল মাঠে নামল বার্সেলোনা দল। তবে সেটা নিজেদের মাঠে নয়। শনিবার লা লিগায় অ্যাওয়ে ম্যাচে এইবারের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়লেন ভারভেরদের ছেলেরা। জ্বলে উঠল বার্সেলোনার ত্রিফলা। 

আরও পড়ুন - রবিবার শেখ কামাল কাপে মাঠে নামছে মোহনবাগান, তিন পয়েন্টে পাখির চোখ কিভুর

 

 

বার্সেলোনার জার্সিতে প্রথম অ্যাওয়ে গোল করে দলকে এগিয়ে দেন ফরাসী স্ট্রাইকার আন্তোয়ান গ্রিজম্যান। খেলার বয়েস তখন ১৩ মিনিট। এরপর  প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি কাতালান ক্লাব। দ্বিতীয়ার্ধে বার্সেলোনার হয়ে দ্বিতীয় গোল করলেন মেসি। আট মিনিটর মধ্যে বার্সেলোনার হয়ে তৃতীয় গোল দলের আরেক তারকা লুই সুয়ারেজের। 

আরও পড়ুন - চরম বিপদের মুখে ভারতের এই তরুণ ফুটবল প্রতিভা, কেরিয়ারে প্রশ্নচিহ্ন

এইবারকে হারিয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট বার্সেলোনার। শনিবার এক সঙ্গে তিন তারকা ফুটবলার গোল পাওয়ায় অনেকটা যেন হাঁফ ছেড়ে বাঁচলেন বার্সেলোনার সমর্থকরা। তবে শুধু মাঠে নেমে ফুটবল নয়, এই ম্যাচের জন্য আরও কাঠখড় পোড়াতে হয়েছে মেসিদের। বার্সেলোনা থেকে নির্দিষ্ট পথে যাত্রা করতে পারেননি তাঁরা। টিম বাসে লম্বা সফর করে ম্যাচ খেলতে এসেছিলেন মেসিরা। ঘরের মাঠে এল ক্লাসিকে পিছিয়ে যাওয়ায় আগামী সপ্তাহে লা লিগায় মাঠে নামা হচ্ছে না মেসিদের। 

আরও পড়ুন - ভারতীয় বক্সিংয়ে ধুন্ধুমার, জারিনকে পাল্টা দিলেন মেরি কম