লিগ জয়ের স্বপ্ন বজায় রেখেই সোমবার পিয়ারলেসের বিরুদ্ধে মাঠে নামাছে ময়দানের অন্যতম প্রধান ক্লাব মহমেডান। গত ম্যাচে কলকাতা লিগের মিনি ডার্বিতে মোহনবাগানকে হারিয়ে লিগ জয়ের দৌড় থেকে কার্যত ছিটকে দিয়েছে মহমেডান দল। এবার কলকাতা লিগ তালিকার ফার্স্ট বয় পিয়ারলেসের বিরুদ্ধে মাঠে নামছে মহমেডান দল। এই ম্যাচ জিতলে লিগ জয়ের সুযোগটা কিছুটা হলেও বজায় থাকবে মহমেডানের। পাশাপাশি এই ম্যাচের দিকে তাকিয়ে থাকবে ময়দানের শতবর্ষ ক্লাব ইস্টবেঙ্গলও। তাই কলকাতা লিগের ভাগ্য বদলে যাওয়ার সম্ভাবনা রয়েছে সোমবার। এই ম্যাচে আরও ছোট হয়ে যেতে পারে লিগের লড়াই। তাই দুই দলই জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে সোমবার।

আরও পড়ুন, আইএসএলের নতুন ফ্রাঞ্চাইজি হায়দরাবাদ এফসির লোগো প্রকাশ, উঠে এলে নিজামের শহরের সংস্কৃতি

লিগ তালিকায় এখনও তিনটি ম্যাচ বাকি রয়েছে পিয়ারলেসের। ৮ ম্যাচে এখন ১৭ পয়েন্টে দাঁড়িয়ে আছে পিয়ারলেস। তবে পিয়ারলেসে ৩ ম্যাচ বাকি থাকলেও, লিগের খেতাবের দৌড়ে থাকা বাকি দলগুলোর বাকি মাত্র দুটি করে ম্যাচ। আর তাঁদের মধ্যে রয়েছে ইস্টবেঙ্গল ও মহমেডানও। সেই সূত্রে এই ম্যাচে জয় না পেলে খেতাবি দৌড় থেকে ছিটকে যাবে মহমেডান। তাই ম্যাচকে কলকাতা লিগের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচ হিসাবে ধরা হচ্ছে মহমেডানের জন্য। রবিবার ম্যাচের আগের দিন দলের কোচ সৈয়দ রামোন ও টিডি দীপেন্দু বিশ্বাসের তত্ত্বাবধানে অনুশীলন করেন সাদা-কালো ফুটবলররা। পিয়ারলেস ম্যাচে নামার আগের দিন সাদাকালো কোচ রামোন বলেন, আমরা তৈরি ম্যাচ জেতার জন্য। জয় পেলে আত্মবিশ্বাস সব সময় বাড়তি থাকে। শেষ একটি বড় ম্যাচে জয় পেয়েছ আমাদের দল। মানসিক ভাবে এগিয়ে আছি আমরা। দলের পরিবেশ খুব ভালো আছে এখন। তাই জয়ের জন্য ঝাঁপাবে ছেলেরা। তবে গতকাল প্রতিপক্ষ দলে খেলবেন না ক্রোমা। আর সেটা অবশ্যই একটা অ্যাডভান্টেজ। তবে এখনই কিছু বলা ঠিক হবে না। লড়াই করতে হবে মাঠে নেমে।

আরও পড়ুন, প্রিমিয়ার লিগে সিটির আট গোল, ইতিহাসের পাতা থেকে এমন আরও কয়েকটি ম্যাচের ঝলক

সোমবার দুটি হলুদ কার্ড দেখার দরুণ কলকাতা লিগে মহমেডান ম্যাচে নামছে না ক্রোমা। তবে পিয়ারলেস দলে ক্রোমা ছাড়াও রয়েছে আরও বেশ কিছু ভালো ফুটবলার। আর দুই দলই চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে নামার জন্য একে অপরকে জায়গা ছাড়তে নারাজ সোমবার। তবে ম্যাচের ফলে কি হবে সেটা এখন সময়ের অপেক্ষা।