কলকাতা লিগের লড়াই আরও জমিয়ে দিল মহমেডান স্পোর্টিং। লিগের ফার্স্ট বয় পিয়ারলেসকে হারিয়ে লিগের লড়াই আরও জটিল করে দিল দীপেন্দু বিশ্বাসের দল। প্রথমে মোহনবাগানের বিরুদ্ধে জিতে বাগানকে কার্যত খেতাবি লড়াই থেকে ছিটকে দিয়েছে মহমেডান। এবার পিয়ারলেসের বিরুদ্ধে ২-০ গোলে জয় জমিয়ে দিল লিগের লড়াই। লিগের প্রথম স্থানে এবার চলে দীপেন্দু বিশ্বাসের দল। এই মুহূর্তে প্রথম স্থানে ১০ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট আছে মহমেডান। তবে মহমেডানের এই জয় ফের একবার লিগের লড়াইকে সমান করে দিল প্রথম তিন দলের জন্য। সাদা-কালো শিবিরের এই জয় সুবিধা করে দিল শতবর্ষের ক্লাব ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন, লিগ জয়ের স্বপ্ন বজায় রাখতে সোমবার মাঠে নামছে মহমেডান ও পিয়ারলেস

এদিন ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও, দ্বিতীয়ার্ধে দুই গোল করে মহমেডান। তবে প্রতিপক্ষ পিয়ারলেস দলে ক্রোমার অভাব বোঝা গেল সোমবার। আর সেই কারণে এদিন মহমেডানের জালে বল জড়াতে পারলো না পিয়ারলেসের ফুটবলাররা। মহমেডানের হয়ে এদিন গোল ৬০ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন করিন ওমেলোজা ও ৬৯ মিনিটের মাথায় দলের হয়ে দ্বিতীয় গোল করেন ভানলাল চাংটে। তবে এদিন নিজেদের খেলায় বেশ কিছু ফাঁক রেখে দিয়েছিল পিয়ারলেস দল। গুরুত্বপূর্ণ ম্যাচে পেনাল্টি মিস করেন পিয়ারলেস ফুটবলার জিতেন মূর্মু। আর সেই পেনাল্টির খেসারত দিতে হল পিয়ারলেসকে।

আরও পড়ুন, ক্লপের লিভারপুলের কাছে হার ল্যাম্পার্ডের চেলসির, হারলো ম্যানইউও

মহমেডানের জয়ে এদিন লিগের শীর্ষ স্থানে পৌঁছে গেল দীপেন্দুর দল। দ্বিতীয় নম্বরে নেমে এল পিয়ারলেস ও তৃতীয় স্থানে রইল ইস্টবেঙ্গল। সমান ম্যাচ খেলে এবার ১৭ পয়েন্টে রইল ইস্টবেঙ্গল ও পিয়ারলেস। সেই সুবাদে শেষ দুটি ম্যাচে জয় পেলেই খেতাব জয়ের হাতছানি তৈরি হবে ইস্টবেঙ্গলের। তবে এবার লিগের দৌড়ে এবার সমান সমান স্থানেই রয়ে গেল ইস্টবেঙ্গল, মহমেডান ও পিয়াপলেস। কিন্তু শেষ পর্যন্ত খেতাব কার ঘরে ঢুকবে সেই নিয়ে এখনও কাটলো না ধোঁয়াসা।