আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। আইলিগের উদ্বোধনী ম্যাচ খলতে আইজল পৌছে গেল মোহনবাগান। বৃহস্পতিবার সকালের বিমানে উত্তর পূর্বের দিকে যাত্রা শুরু করে কিভু ভিকুনার দল। শনিবার থেকে শুরু হচ্ছে এই মরসুমের আইলিগ। টুর্নামেন্টের উদ্বোধনি ম্যাচেই আইজলের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে মোহনবাগান। চোটের জন্য দলের সঙ্গে যেতে পারেননি মিড ফিল্ডার শিল্টন ডি সিলভা ও ডিফেন্ডার অরিজিৎ বাগুই। দল মাঠে নামতে তৈরি জানিয়েছেন বাগানের স্প্যানিশ কোচ। 

 

 

আরও পড়ুন - ভারতীয় ফুটবলে নীল বিপ্লব, মুম্বাই সিটি এফসি কিনে নিল ম্যাঞ্চেস্টার সিটি

বুধবার পর্যন্ত ঘরের মাঠে অনুশীলন করেছে মোহনবাগান। শহর ছাড়ার আগে বাগান কোচ কিভু ভিকুনা জানিয়েছেন, আইজল এফসির ম্যাচ কিছু সিডি তাঁরা দেখেছেন। সবুজ মেরুণ কোচের মতে আইজল দলের ডিফেন্স ও উইং খুব ভাল। পাশাপাশি ঘরের মাঠে হাই অল্টিচিউটে খেলার সুবিধে পাবে তারা। একই সঙ্গে মোহনবাগানকে খেলতে হবে কৃত্রিম ঘাসের মাঠে। দল তৈরি হলেও তাই খেলাটা যে একেবারেই সহজ হবে না। এমনটাই মনে করছেন কিভু।

 

 

আরও পড়ুন - মেসির নতুন রেকর্ড, টানা ১৩ বার গ্রুপ শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে বার্সা 

আইলিগের প্রথম ম্যাচ থেকেই চমক দেখাতে পারেন মোহনবাগানের স্প্যানিশ কোচ। প্রথম ম্যাচে এক সঙ্গে সব বিদেশি ফুটবলারকে নাও নামাতে পারেন তিনি। ছয় বিদেশির মধ্যে বাগানের প্রথম একাদশে থাকতে পারেন চার বিদেশি।  কলকাতার ছাড়ার আগে এমন ইঙ্গিত দিয়ে গেছেন তিনি। শেষ দুটি অনুশীলন ম্যাচে প্রথম দলে চার বিদেশিকে রেখে খেলিয়েছিলেন কিভু। সেই পরিকল্পনা কিছুটা হলেও কাজে এসেছে বলেই মনে করছেন তিনি। তবে পরিকল্পনা যাই হোক না কেন, একটা বিষয়ের ওপরই তিনি ফোকাস করছেন, সেটা তিন পয়েন্ট। কলকাতা ছাড়ার আগে বাগানের স্প্যানিশ কোচ জানিয়েছেন, প্রায় ২০টা মত প্রতিযোগিতা মূলক ম্যাচ খেলা হয়েছে, এতদিন অনুশীলন হয়েছে। তাঁর দল সব চ্যালেঞ্জের জন্য তৈরি। 

আরও পড়ুন - ব্যর্থতা তাঁকেও প্রভাবিত করে, কেন এই কথা বলছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি