দীর্ঘ-দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে সমর্থকদের সমস্ত উৎকণ্ঠা মিটেলো অবশেষে। আগামী মরশুমে এটিকে মোহনবাগান ফুটবল ক্লাব নামে আইএসএলের মঞ্চে অবতীর্ণ হবে এটিকে এবং মোহনবাগান মিলনে তৈরি নতুন ক্লাবটি। লোগোয় একই ভাবে বিরাজ করবে পালতোলা নৌকো। রয় কৃষ্ণ, প্রবীর দাস-রা খেলবেন সমর্থকদের চেনা সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়েই। ১৩১ বছরের ঐতিহ্য অক্ষুণ্ণ রাখতেই যৌথভাবে এই সিদ্ধান্ত নেন এটিকে ও মোহনবাগান দুই পক্ষ মিলিয়ে তৈরি বোর্ড অফ ডিরেক্টরস।

 

 

আরও পড়ুনঃগাভাস্কারের ৭১ তম জন্মদিনে ফিরে দেখা তার কেরিয়ারের কিছু সোনালী মুহূর্ত

এবার ২৯ জুলাই মোহনবাগান দিবস দিনটির গুরুত্ব আরও বাড়ছে। এটিকে মোহনবাগান প্রাইভেট লিমিটেড কোম্পানির আসল কর্তা সঞ্জীব গোয়েঙ্কা জানিয়েছেন নিঃসন্দেহে অন্যান্যবারের থেকে এইবার দিনটার গুরুত্ব বেশি।  তাঁর কথাতেই বোঝা যাচ্ছে, করোনা আবহেও ২৯ জুলাইয়ের জন্য ক্লাবের আলাদা ভাবনা রয়েছে। কিন্তু তা কীভাবে উদযাপন করা হবে, সে বিষয়ে কোনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। আইএসএলের তরফেও স্বাগত জানানো হয় এটিকে মোহনবাগানকে।

 

 

আরও পড়ুনঃকেন টিকল না কেকেআরে তার স্থায়ীত্ব,শাহরুখের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সৌরভের

আরও পড়ুনঃকোয়েসের থেকে ইস্টবেঙ্গলের শেয়ার কিনতে আগ্রহ প্রকাশ প্রাক্তন পাঞ্জাব এফ সি অধিকর্তার

এটিকে-মোহনবাগান প্রাইভেট লিমিটেডের অন্যতম মালিক সৌরভ গঙ্গোপাধ্যায় দুই ক্লাবের এই একসঙ্গে চলাকে কুর্নিশ জানিয়েছেন। একসঙ্গে এটিকে-মোহনবাগান ফুটবল ক্লাব নতুন ইতিহাস সৃষ্টি করবে বলে তিনি মনে করছেন। ঠিক হয়েছে বাংলায় বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি গড়ে তুলবে এটিকে মোহনবাগান। মোহনবাগানের তরুণ প্রতিভাবান ফুটবলারদের দলে নেওয়ার কথাও জানানো হয়েছে প্রেস বিবৃতিতে। এই নতুন অবতারে খুশি হয়েছেন মোহনবাগান কর্তা সৃঞ্জয় বসু এবং দেবাশীষ দত্ত-ও। পালতোলা নৌকো এবং সবুজ মেরুন রং অক্ষত রেখে আনন্দিত তারা।