জুনের ১৭ তারিখ থেকে পুনরায় শুরু হতে চলেছে প্রিমিয়ার লিগ। পুনরায় শুরু হতে চলা লিগের প্রথম তিন দফার সূচি প্রকাশিত হয়েছে কালই। অবশ্য এই সূচি প্রকাশিত হওয়ার অনেকদিন আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে অ্যাস্টন ভিলা বনাম শেফিল্ড ইউনাইটেড এবং আর্সেনাল বনাম ম্যানচেস্টার সিটির মধ্যে ম্যাচদুটো দিয়ে শুরু হতে চলেছে। এইবার জানা গেল বাকি দলের ম্যাচগুলোর কথাও। পরিস্থিতি বিচার করে ধাপে ধাপে বাকি ম্যাচগুলোর সূচি প্রকাশ করা হবে জানিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। 

আরও পড়ুনঃরোহিতের তৃতীয় ডবল সেঞ্চুরির আগে কেনও কেঁদেছিলেন রীতিকা, কারণ জানালেন হিটম্য়ান

আর মাত্র দুটি ম্যাচ জিতলেই প্রিমিয়ার লিগ খেতাব হাতের মুঠোয় চলে আসবে যুর্গেন ক্লপের লিভারপুলের। এখনও অবধি প্রিমিয়ার লিগে অসাধারণ ফর্ম দেখিয়েছে তারা। ২৯ টি ম্যাচ খেলে ২৭ টি ম্যাচেই জয়লাভ করেছে তারা। ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে একটি ম্যাচ অমীমাংসিত আর ওয়াটফোর্ডের কাছে অপ্রত্যাশিত হার ছাড়া বাকি কোনও ম্যাচে পয়েন্ট খোয়াতে হয়নি তাদের। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে তারা এগিয়ে রয়েছে ২৫ পয়েন্টে। সিটি সবকটি ম্যাচ এখন থেকে জিতলেও তাদের পয়েন্ট দাঁড়াবে ৮৭। সেখানে আর দুটো ম্যাচ জিতলে লিভারপুলের পয়েন্ট দাঁড়াবে ৮৮। তাই প্রিমিয়ার লিগ খেতাব জেতা এখন তাদের কাছে শুধুমাত্র সময়ের অপেক্ষা। ২১ জুন এভার্টনের বিরুদ্ধে পুনরায় লিগ অভিযান শুরু করবে তারা। কিন্তু শোনা যাচ্ছে ওই ম্যাচটি হওয়া নিয়ে কিছু জটিলতা রয়েছে এখনও। 

আরও পড়ুনঃসমস্যা সত্ত্বেও প্লেয়ার ও কর্মীদের বেতন কাটতে নারাজ সৌরভ,অন্য খাতে খরচ কমাচ্ছে বিসিসিআই

আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল প্রাক্তন মোহনবাগান প্লেয়ারের

লিগ জয় যেহেতু লিভারপুলের একরকম নিশ্চিত হয়েই গেছে তাই এখন সকলের কৌতুহল ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলির যোগ্যতা অর্জন করতে পারে কোন দলগুলি তা নিয়ে। ইউরোপা লিগে জায়গা পাওয়া নিয়ে লড়াই চলবে ম্যানচেস্টার ইউনাইটেড, উলভ্যাম্পটন ওয়ান্ডারার্স, শেফিল্ড ইউনাইটেডের মতো দলগুলির মধ্যে। যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে এখনও সামান্য হলেও সুযোগ আছে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনের। সেই চেষ্টায় তারা কতটা সফল হয় তা শুধু মাত্র সময় বলবে।