Asianet News Bangla

চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে সিটির সামনে রিয়াল, লিভারপুলের সামনে অ্যাটলেটিকো

  • সোমবার অনুষ্ঠিত হল চ্যাম্পিয়ন্স লিগের ড্র
  • রিয়াল মাদ্রিদ খেলবে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে
  • চ্যাম্পিয়ন লিভাপুলের সামনে অ্যাটলেটিকো মাদ্রিদ
  • চেলসি খেলবে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে
Real Madrid to face Manchester City in the UEFA Champions League round of 16
Author
Kolkata, First Published Dec 16, 2019, 8:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার সুইত্জারল্যান্ডে অনুষ্ঠিত হল চলতি মরসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের ড্র। ১৬টি দলের মধ্যে হোম অ্যাওয়ে ভিত্তিতে নক আউট লড়াইয়ে কে কার মুখোমুখি হয় সেটা দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। দ্বিতীয় রাউন্ডে সব থেকে বড় ম্যাচটা হতে চলেছে ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে। গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলকে খেলতে হবে স্পেনের বড় ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে। চেলসির সামনে জার্মানির সেরা ক্লাব বায়ার্ন মিউনিখ। তুলনায় সহজ প্রতিপক্ষ পেল রোনাল্ডোর জুভেন্তাস ও নেইমারের পিএসজি এবং মেসির বার্সেলোনা। 

 

 

আরও পড়ুন - ফ্রান গঞ্জালেজের জোড়া গোল, ডার্বির আগে গোকুলামকে হারাল মোহনবাগান

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ হিসেবে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ১৭টি ম্যাচ খেলেছেন পেপ গুয়ার্দিওলা। যার মধ্যে নটি ম্যাচে জয় পেয়েছিন তিনি। হেরেছেন মাত্র চারটি ম্যাচে। ড্র বাকি চারটি ম্যাচ। রিয়ালের বিরুদ্ধে কোচের এমন দুরন্ত রেকর্ড থাকার পরও এই ম্যাচ নিয়ে চাপে ম্যাঞ্চেস্টার সিটির ফুটবল ডিরেক্টর। বলছেন, ‘ কঠিন ম্যাচ, রিয়াল মাদ্রিদ সেরা দল। আর আমরা সেরা হওয়ার চেষ্টা করছি। তাই আমাদের জেচার চেষ্টা করতে হবে। রিয়ালের বিরুদ্ধে খেলা সব সময়ই গর্বের। আমরা ওদের জানি। আর ওরা আমাদের কোচকে জানে।’ শেষদিকে যেন একটি খোঁচা দিয়ে গেলেন তিনি। 

আরও পড়ুন - লিগ শীর্ষে ওঠার স্বপ্ন সত্যি হল না, ইনজুরি টাইমের গোলে মান বাঁচল রিয়ালের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ। তার আগে ঘরোয়া লিগে বেশ কিছু ম্যাচ খেলবে দলগুলি। অনেক ওঠা পরাও হয়তো দেখা যাবে। প্রথম ম্যাচে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড মুখোমুখি হবে পিএসজির। ২৭ ফেব্রুয়ারি হবে রিয়াল মাদ্রিদ ও ম্যাঞ্চেস্টার সিটির ম্যাচ। রাউন্ড অব সিক্সটিনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসের প্রতিপক্ষ লিঁয়। আর মেসির  বার্সেলোনা খেলবে নাপোলির বিরুদ্ধে। 

আরও পড়ুন - ম্যাচ অফিসিয়ালদের পিটিয়ে নির্বাসিত মুম্বাই সিটি এফসি, সঙ্গে দশ লক্ষ টাকা জরিমানও
 

Follow Us:
Download App:
  • android
  • ios