একদিকে যখন লকডাউনের পর ফুটবলের প্রত্যাবর্তনে নিজেরর ম্যাজিক অব্যাহত রেখেছেন  লিওনেল মেসি। লা লিগার পরপর দুটি ম্যাচে গোল করে ও গগোল করিয়ে প্রমাণ করেছে করোনা ভাইরাস তার ফুটবল স্কিলে জং ধরাতে পারেনি। ঠিক অপরদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সময়টা মোটেই ভাল যাচ্ছে না লকডাউন পরবর্তী ফুটবলে। কোপা ইটালিয়ার সেমি ফাইনালে পেনাল্টি মিস করেছছিলেন রোনাল্ডো, এবার তার দল জুভেন্টাস ফাইনালে হারল নাপোলির কাছে। এই হারের পর কেরিয়ারে এই প্রথম লাগাতার দুটি ট্রফির ফাইনালে হারের মুখ দেখতে হল সিআরসেভেনকে। এর আগে সুপারকোপা ইটালিয়ানার ফাইনালে হারতে হয়েছিল জুভেন্টাসকে। এবার কোপা ইটালিয়ার ফাইনালে নাপোলির কাছেও হার স্বীকার করতে হল সারির দলের।

আরও পড়ুনঃফিরল প্রিমিয়ার লিগ,প্রথম ম্যাচে দুরন্ত ম্যাঞ্চেস্টার সিটি,প্রতিবাদ জানানো হলে জর্জ ফ্লয়েড হত্যার

এদিন ফাইনালে প্রথম থেকেই দুই দল রক্ষণ ও মাঝমাঠ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করে। যার ফলে গোটা ম্যাচে আক্রমণ হলেও তা তেমনভাবে দাগ কাটতে পারেনি। ফলে নির্ধারিত সময়ে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচ। ম্যাচে তেমনভাবে কোনও দাগ কাটতে পারেননি রোনাল্ডোও। লকডাউন পরবর্তী সময় বলে প্রতিযোগিতায় রাখা হয়নি কোনও এক্সট্রা টাইমের ব্যবস্থা।ফলে সরাসরি ম্যাচ গড়ায় পেনাল্টিতে। টাই ব্রেকারে ৪-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় গাত্তুসোর নাপোলি। জুভেন্টাসের হয়ে দুটি পেনাল্টি মিস করেন পাওলো দিবালা ও দানিলো। ডাগ আউটে বসেই দলের হার দেখতে হয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। 

আরও পড়ুনঃঘর থেকে উদ্ধার ক্রিকেটারের ঝুলন্ত দেহ,শোকস্তব্ধ ক্রিকেট মহল

আরও পড়ুনঃতিনটি আলাদা দল একসঙ্গে খেলবে ক্রিকেট ম্যাচ,অভিনব আয়োজন করছে দক্ষিণ আফ্রিকা

এই জয়ের সুবাদে ৬ বার কোপা ইটালিয়া চ্যাম্পিয়নে শিরোপা জিতল নাপোলি। দলের জয়ে খুশি কোচ গাত্তুসো। কোপা ইটালিয়ার শেষে এবার অপেক্ষা সিরি আ শুরুর। আগামী ২০ জুন থেকে শুরু হচ্ছে ইটালির শীর্ষ ফুটবল লিগ। সেখানে বলোগনার বিরুদ্ধে ২২ জুন মাঠে নামবে জুভেন্টাস। কিন্তু কোপা ইটালিার সেমি ফাইনাল ও ফাইনালে কারাপ পারফরমেন্সের কারণে কিছুটা হতাশ কোচ সারি ও গোটা দল। একইসঙ্গে রোনাল্ডোর অফ ফর্মও চিন্তা বাড়াচ্ছে জুভেন্টাস টিম ম্য়ানেজমেন্টের।