বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ছিল সম্মানের লড়াই। কারণ ওলে স্লোকজারের ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল হোসে মোরিনহোর টটেনহ্যাম হটস্পারের। গত মাসে মোরিনহো টটেনহ্যামেরে দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। কিন্তু মোরিনহো ম্যাঞ্চেস্টারের মুখোমুখি হলে সেটা বিশ্ব ফুটবলের কাছে একটা বড় খবর সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ বছর খানেক আগেই যে রেড ডেভিলসদের কোচের পদ ছাড়তে হয়েছিল মৌকে। কিন্তু নিজের প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে তেমন একটা কিছু করে দেখাতে পারল না মোরিনহোর ক্লাব। বরং হারের মুখ দেখতে হল তাঁকে। ম্যাঞ্চেস্টার ইউনাইটে ২-১ গোলে হারিয়ে দিল টটেনহ্যামকে। খেলা শুরুর ছয় মিনিটের মধ্যেই পিছিয়ে পরে মোরিনহোর দল। গোল করে ম্যাঞ্চেস্টারকে এগিয়ে দেন ব়্যাশফোর্ড। ৩৯ মিনিটে সেই গোল শোধ করেছিলেন ডেলে আলি। কিন্তু দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে রেড ডেভিলসদের আবার এগিয়ে দেন ব়্যাশফোর্ড। সেই গোল আর শোধ দিতে পারেনি টটেনহ্যাম। নিজের প্রাক্তন ক্লাবের কাছে হেরে কোন তোপ দাগেননি মৌ। বরং ম্যাঞ্চেস্টার ও ব়্যাশফোর্ডের খেলার প্রশংসা করলেন তিনি। 

 

 

আরও পড়ুন - অ্যাসেজ-ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা তাঁর নাম, প্রয়াত ক্রিকেটের 'প্রিয় বন্ধু'

প্রিমিয়ার লিগে বুধবার রাতে মাঠে নেমেছিল লিভারপুলও। দাপুটে জয় নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষ স্থান ধরে রাখল তারা। ঘরের মাঠে এভার্টনকে ৫-২ গোলে হারাল কপরা। খেলার প্রথম দিকে লিভারপুলকে সমানে পাল্লা দিয়েছিল এভার্টন। কিন্তু দ্বিতীয়ার্ধে সেই ছন্দ ধরে রাখেতে পারেনি তারা। খেলার প্রথমার্ধেই হয়েছিল ছয় গোল। বুধবার রাতে জয়ের ফলে ১৫ ম্যাচে ৪৩ পয়েন্টে পৌছে গেল লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির থেকে আট পয়েন্টে এগিয়ে তারা। তৃতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে ১১ পয়েন্টে এগিয়ে গেল ক্লপের দল। 

 

 

আরও পড়ুন - নতুন ভাবে আত্মপ্রকাশ করতে তৈরি মোতেরা, হার মানবে মেলবোর্নও

বুধবার রাতে প্রিমিয়ার লিগে জয় পেয়েছে চেলসি ও লেস্টার সিটিও। ঘরের মাঠে চেলসি ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। চেলসির হয়ে গোল করেন টিনু আব্রাহাম ও মাউন্ট। এই জয় চেলসিকে চতুর্থ স্থানে নিয়ে এসেছে। ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট তাদের। অন্য একটি ম্যাচে লেস্টার সিটি ঘরের মাঠে ২-০ গোলে হারাল ওয়াটফোর্ডকে। লেস্টারের হয়ে গোল করেন জেমি ভার্ডি ও ম্যাডিসন। 

আরও পড়ুন - নিলাম শুরুর আগেই লড়াই, মুখোমুখি কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালস