নতুন দল হিসেবে ভারতীয় ফুটবলে পথ চলা শুরু করেছে মোহনবাগান। নাম এটিকে মোহনবাগান। লোগোতে এটিকে শব্দ জুড়লেও, ঐতিহ্যশালী মোহনবাগানের সবজু-মেরুণ জার্সিতে খুব একটা পরিবর্তন আনেনি নয়া দলের বোর্ড অফ ডিরক্টররা। শুক্রবার বৈঠকের পর এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন এটিকের অন্যতম কর্ণধার সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বৈঠকের পরই প্রকাশ করা হয় ক্লাবের নতুন লোগো ও জার্সি। এটিকে মোহনবাগানের ক্লাবকে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে স্বাগত জানানো হয়েছে আইএসএলের পক্ষ থেকেও।

আরও পড়ুনঃজার্সির রঙে বজায় থাকছে ঐতিহ্য,ভারতীয় ফুটবলে নতুন ইতিহাস এটিকে মোহনবাগান

নয়া মোহনবাগানে পাল তৌলা নৌকা ও সবুজ মেরুন থাকছে বলে খুশি সৃঞ্জয় বসু ও দেবাশিষ দত্ত। ১৩১ বছরের  যে ঐতিহ্য সেটা নয়া বোর্ডের নেতৃত্ব আরও এগিয়ে যাবে বলেই আশা প্রকাশ করেন তাঁরা। বাংলায় একটি বিশ্বমানের অ্যাকাডেমি খোলা ছাড়াও সারা বিশ্বে এটিকে মোহনবাগান ফুটবল স্কুল খোলা হবে সারা দেশে। ফ্যানদের যে প্রধান চাহিদা ছিল যে মোহনবাগানের পালতোলা নৌকা ও সবুজ মেরুন রং যেন মুছে না যায়, সেটিকে সম্মান জানিয়েছেন এটিকে- মোহনবাগান কর্তৃপক্ষ। একই সঙ্গে তরুণ মোহনবাগানি যাদের জন্য আই লিগ জিতেছে দল, তাদেরও অনেকে যে নয়া দলে অংশ থাকবেন, সেটা স্পষ্ট করে দেওয়া হয়েছে এই দিন। ফলে সমর্থকরাও খুশি। 

আরও পড়ুনঃপ্রকাশিত হল চ্য়াম্পিয়নস লিগের ক্রীড়াসুচি,কোয়ার্টার ফাইনালে মেসি-রোনাল্ডো লড়াইয়ের সম্ভাবনা

আরও পড়ুনঃকেন টিকল না কেকেআরে তার স্থায়ীত্ব,শাহরুখের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সৌরভের

নয়া দল নিয়ে আশাবাদী এটিকের অন্যতম কর্ণধার ও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়।  এটিকে মোহনবাগান ভারতীয় ফুটবলে নয়া ইতিহাস রচনা করবে বলে আশাবাদী প্রাক্তন ভারত অধিনায়ক। নতুন দলের পথ চলাকে স্বাগতও জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিন সৌরভ বলেন, 'এটিকে মোহনবাগানের এই হাতে হাত মেলানোর উদ্যোগকে কুর্নিশ জানাই। আশা করি, এটিকে মোহনবাগানের এই নতুন ব্র্যান্ড নতুন ইতিহাস তৈরি করবে।' আগামী মরসুমে দর্শক শূন্য স্টেডডিয়ামে আইএসএল হওয়ার কথা। কিন্তু ভবিষ্যতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে মাঠে বসে প্রিয় দলকে সমর্থন করার মজাই আলাদা হবে বলে মনে করেন সবুজ-মেরুণ সমর্থকরা।