রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে পারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাস। সেই ম্যাচে রিয়াল জিতলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হতে পারে এল ক্লাসিকো। তবে তার আগে রিয়াল মাদ্রিদকে টপকাতে হবে ম্যানচেস্টার সিটি-কাঁটা। জুভেন্তাস-কে পেরোতে হবে লিওন কাঁটা। বার্সেলোনা কে পর পর হারাতে হবে নাপোলি এবং বায়ার্ন মিউনিখ কে। তবেই হতে পারে স্বপ্নের এই সব ম্যাচ। আজ, শুক্রবার প্রকাশিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের সূচি। তাতেই সম্ভাবনা দেখা যাচ্ছে উত্তেজনাপূর্ন সমস্ত ম্যাচের। 

আরও পড়ুনঃজার্সির রঙে বজায় থাকছে ঐতিহ্য,ভারতীয় ফুটবলে নতুন ইতিহাস এটিকে মোহনবাগান

শেষ ষোলোর খেলা বাকি থাকতেই প্রকাশিত হল চ্যাম্পিয়ন্স লিগের সূচি। জুভেন্তাস এবং অলিম্পিক লিওনের মধ্যে প্রথম ম্যাচটিতে জিতেছিল লিওন। দ্বিতীয় ম্যাচের পর এগ্রিগেট ফলে যে এগিয়ে থাকবে তারা মুখোমুখি হবে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার সিটির। তাদের মধ্যে প্রথম পর্বের খেলায় জিতেছিল সিটি। বার্সেলোনা এবং নাপোলির প্রথম পর্বের খেলা ড্র হয়। দ্বিতীয় পর্বের খেলায় যারা জিতবে তারা মুখোমুখি হবে সম্ভবত বায়ার্ন মিউনিখের। কারণ বায়ার্ন নিজেদের শেষ প্রথম পর্বের ম্যাচে চেলসিকে হারিয়েছে ৩-০ গোলে যে স্কোরলাইন ভেদ করে চেলসির এগোনো প্রায় অসম্ভব বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃকেন টিকল না কেকেআরে তার স্থায়ীত্ব,শাহরুখের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সৌরভের

আরও পড়ুনঃগাভাস্কারের ৭১ তম জন্মদিনে ফিরে দেখা তার কেরিয়ারের কিছু সোনালী মুহূর্ত

ড্র এর অপরদিকের হিসেবগুলি সোজা। কোয়ার্টার ফাইনালে জার্মান ক্লাব লেপজিগের মুখোমুখি চ্যাম্পিয়ন্স লিগের বরাবরের কালো ঘোড়া আতলেতিকো মাদ্রিদ। আর এইবারের ফুটবল মরশুমে ধূমকেতুর মত উত্থান হওয়া আটলান্টার মুখোমুখি হবে লিগ ওয়ান বিজয়ী প্যারিস সেন্ট জার্মেইন। ওই দুই কোয়ার্টার ফাইনাল যারা জিতবে তারা একে অপরের মুখোমুখি হবে সেমিতে।