ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করলো সুইস স্পেশাল প্রসিকিউটর। একইসাথে সুইস অ্যাটর্নি জেনারেল মিচেল লাউবার-এর বিরুদ্ধেও রুজু হয়েছে মামলা। এই দুই পক্ষের মধ্যে হওয়া একটি বৈঠক-কে কেন্দ্র করে যাবতীয় ঝামেলা শুরু হয়েছে। এই মিটিং-কে কেন্দ্র করে সরকারি গোপনীয়তা লঙ্ঘন এবং আরও কয়েকটি বড় অভিযোগ উঠেছে দুই পক্ষের দিকে। যদিও নিজের দিকে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ইনফান্তিনো। এই ব্যাপার নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি ফিফা। 

আরও পড়ুনঃরাফালের জন্য ভারতীয় বায়ূ সেনাকে অভিনন্দন জানালেন সচিন তেন্ডুলকর

২০১৬ সালে ফিফা সভাপতি নির্বাচিত হয়েছিলেন ইনফান্তিনো। দুর্নীতিগ্রস্থ সেপ ব্লাটারের জায়গায় তিনি দায়িত্বে এসেছিলেন। ফিফা-র এথিক্স কমিটি ব্লাটারের বিরুদ্ধে মামলা করেছিলেন এবং সেই মামলা এখনও চলে যাচ্ছে। ব্লাটার যদিও নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছিলেন। ব্লাটারের বিরুদ্ধে অভিযোগ ম্যানেজমেন্টের দুর্নীতি সংক্রান্ত। অত বড় অভিযোগে দুষ্ট কাউকে দায়িত্বে রাখা যায় না বলে ছাঁটাই হতে হয়েছিল ব্লাটার-কে। 

আরও পড়ুনঃস্টোরে কাজের পাশাপাশি লুকিয়ে খেলতেন ক্রিকেট,আজ জাতীয় দলের নির্ভরযোগ্য ক্রিকেটার

আরও পড়ুনঃসৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেটে হাতেখড়ি তাঁর হাতে,প্রয়াত বর্ষীয়ান কোচ অশোক মুস্তাফি

দায়িত্ব নিয়ে ইনফান্তিনো ফুটবল কে দুর্নীতিমুক্ত করার দাবি তুলেছিলেন। এখন তার বিরুদ্ধেই উঠেছে দুর্নীতির অভিযোগ। তার এবং লেউবারের মধ্যে হওয়া মিটিং-টি নিয়ে সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। সেই মিটিং সংক্রান্ত কি কি তথ্য গোপন করেছিল দুই পক্ষ তা নির্ণয় করার চেষ্টা চলছে।