Asianet News Bangla

আজ রাতেই শুরু ইউরোপিয়ান ফুটবলের মহাযুদ্ধ, প্রথম দিনই মাঠে লিভারপুল, বার্সেলোনা, চেলসি

 

  • আজ রাতে শুরু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
  • প্রথম দিনই মাঠে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল
  • আজ রাতে মাঠে নামছে চেলসি, বার্সেলোনাও
  • ফোকাসে মেসি-আব্রাহাম-আনসু ফাতি
UEFA Champions League kicks off tonight
Author
Kolkata, First Published Sep 17, 2019, 5:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ রাত থেকেই শুরু হয়ে যাচ্ছে ফুটবল পায়ে ইউরোপ সেরা হওয়ার যুদ্ধ। খেতাব ধরে রাখার লড়াইতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দিনই মাঠে নেমে পরছে গতবাবের চ্যাম্পিয়ন লিভারপুল। একই সঙ্গে মাঠে নামছে খেতাবের ফেভারিট বার্সেলোনা ও চেলসিও। আজ রাতেই গ্রুপ পর্বের আটটি ম্যাচে খেলবে ১৬টি দল। ভারতীয় সময় রাত ১০.২৫ দুটি ম্যাচ। ঘরের মাঠে ইন্টার মিলান খেলবে স্লাভিয়ার বিরুদ্ধে। অন্য ম্যাচে লিঁয়’র প্রতিপক্ষ জেনিথ সেন্ট পিটার্সবার্গ। এই দুটি ম্যাচ হওয়ার পর মাঠে নামবে লিভারপুল, বার্সেলোনা ও চেলসি। 

আরও পড়ুন - ইতিহাসের পুনরাবৃত্তির অপেক্ষায় কলকাতা ফুটবল লিগ

গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলকে এবারের প্রথম ম্যাচ খেলতে হবে নাপোলির ঘরের মাঠে। ইংলিশ প্রিমিয়ার লিগে দুরন্ত ছন্দে রয়েছে উয়ের্গেন ক্লপের দল। পাঁচ ম্যাচের পাঁচটিতেই জিতে ১৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে রয়েছে লিভারপুল। তবে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে নামার আগে নিজেদের কিছুটা হলেও যেন পিছিয়ে রাখছেন লিভারপুল কোচ ক্লপ। তাঁর মতে ইউরোপের সেরা ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি। গতবার ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার পর আবার একই মোটিভেশন ধরে রাখা শক্ত কাজ মেনে নিচ্ছেন ক্লব। তবে এটাও মনে করিয়ে দিচ্ছেন তাঁর দল আবার নতুন করে শুরু করেছে। তাই এবারও অনেক কথা বলা বাকি আছে তাদের। লিঁয়ের বিরুদ্ধে নামার আগে বেশ আত্মবিশ্বাসী ক্লাব। গতবছর এই লিঁয়র বিরুদ্ধে গ্রুপ পর্বে হারতে হয়েছিল তাদের। সেটাও যে মাথায় ঘুড়ছে লিভারপুলের জার্মান কোচের। 

আরও পড়ুন - স্মিথ নয় বিশ্বসেরা বিরাটই, মন্তব্য সৌরভের

অন্যদিকে আজ রাতেই মাঠে নামতে চলেছে বার্সেলোনা। ভালভেরদের দলের দিকে সবাই দুটো বিষয়ে তাকিয়ে। প্রথমত কাতালান জার্সি গায়ে মেসি মাঠে নামছেন কি না? আর দ্বিতীয়ত চ্যাম্পিয়ন্স লিগে তরুণ ফুটবলার আনসু ফাতি’র অভিষেক। এখনও পর্যন্ত এই মরসুমে বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামতে পারেননি মেসি। প্রথম দিন অনুশীলনে নেমেই কাফ মাসেলে চোট পেয়েছিলেন লিও। সেই চোট থেকে তিনি মুক্ত কি না সেটা বোঝা যাবে আজ রাতেই। এবারের বার্সেলোনা অধিনায়ককে ২২ জনের দলে রাখা হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচের জন্য। অন্যদিকে মেসির অনুপস্থিতির সুযোগে নতুন তারকা হয়ে উঠেছেন ১৬ বছরের তরুণ ফুটবলার আনসু ফাতি। চ্যাম্পিয়ন্স লিগের অভিষেকটা তাঁর কেমন হয় সেটাও দেখার। বার্সেলোনার জার্সিতে আজ রাতেই চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হতে চলেছে আন্তোয়ান গ্রিজম্যানেরও। মেসি মাঠে নামুক, এটা তিনি চান, এমনটাই বলছেন বার্সেলোনার প্রতিপক্ষ বরুসিয়া ডর্টমুন্ডের তারকা জার্মান মিডিও মার্কো রইস। যেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন জার্মান ফুটবলারটির।  

আরও পড়ুন - টোকিও অলিম্পিকে যাওয়া হচ্ছে না দীপা কর্মকারের, ইঙ্গিত দিলেন কোচ

 ইউরোপের আরেক বড় দলও আজ রাতেই নামছে চ্যাম্পিয়ন্স লিগের আসর। ইংলিশ ক্লাব চেলসির সামনে স্পেনের ভ্যালেন্সিয়া। কোচ হিসেবে আজ থেকেই পথ চলা শুরু করবেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। প্রিমিয়ার লিগে এবার চেলসির রথ খুব মসৃণ ভাবে এগোচ্ছে না। তবে ব্লুজদের ভরসা দিচ্ছেন তরুণ ইংলিশ স্ট্রাইকার ট্যামি আব্রাহাম। শনিবার প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটনের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন এই স্ট্রাইকার। ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে তিনি জ্বলে উঠতে পারেন কি না সেটাই দেখার। 

Follow Us:
Download App:
  • android
  • ios