110

ক্লান্তি, দুর্বলতা ও রক্তাল্পতা দূর করে ক্যানবেরি (Cranberry)। গরমে একটুতেই সকলে ক্লান্ত হয়ে পড়েন অনেকে। এই সময় ঘাম হওয়ার জন্য ক্লান্তি ভাব দেখা দেয়। দুর্বলতা ও ক্লান্তি ভাব থেকে মুক্তি পেতে খেতে পারেন ক্যানবেরি জুস। যারা রক্তাল্পতার সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই খান ক্যানবেরি। এই ফলে উপকারী উপাদান রক্তশূণ্যতার সমস্যা দূর করে। 

210

গরমে অনেকেই ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে পর্যাপ্ত জল খাওয়া জরুরি। এই সময় অনেকেরই প্রস্রাবের সংক্রমণ হয়। প্রস্রাবের সংক্রমণ দূর করে এই ফল। ক্যানবেরি (Cranberry)  জুসে থাকে প্রো অ্যান্থোসায়ানডিনস। যা মূত্রাশয়ের ব্যাকটেরিয়া দূর করে। তাই গরমে নিয়মিত এই ফল খেতে পারেন। এতে সুস্থ থাকবেন। 

310

একাধিক রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। হৃদরোগ ও ডায়াবেটিসের রোগী আজ ঘরে ঘরে। সঙ্গে অনেকেই ভুগছেন কোলেস্টেরলের সমস্যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন ক্যানবেরি (Cranberry) ফল। ক্যানবেরি ফলের জুস খেতে সুমিষ্ট হলেও এটি ডায়াবেটিসের রোগীদের জন্য উপকারী। এই ফলে রক্তে গ্লুকোজের মাত্রা ঠিক রাখে। সুস্থ রাখে হার্ট।   

 

410

ক্যানবেরি ফলে থাকে পলিফেনল নামক উপাদান। যা শরীররে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। রোগ প্রতিরোধ ক্ষমতা সঠিক না থাকলে একের পর এক রোগে আক্রান্ত হতে পারেন। তাই সুস্থ থাকতে সবার আগে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করুন। এক্ষেত্রে এই মরশুমে খেতে পারেন ক্যানবেরি ফল। 

 

510

মাড়ি থেকে রক্ত পড়া কিংবা দাঁতের ক্ষয়ের সমস্যায় প্রায়শই ভুগছেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন ক্যানবেরি (Cranberry)  ফল। এই ফলের থাকা গুরুত্বপূর্ণ উপাদান দাঁত ভালো রাখে। সঙ্গে নিঃশ্বাসের দুর্গন্ধ দূর করে। তাই সুস্থ থাকতে নিয়মিত এই ফল খান। এই ফলের জুস খাওয়াও সমান ভাবে উপকারী।  

 

610

ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন (WHO)-এর রিপোর্ট অনুসারে ২০৩০ সালের মধ্যে ক্যান্সার আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা হলে ১ কোটি ৩০ লক্ষ। ক্যন্সার থেকে বাঁচতে চাইলে খেতে পারেন ক্যানবেরি ফল। এই ফল স্তন ক্যান্সার থেকে মুক্তি পেতে সাহায্য করে। সঙ্গে বজায় রাখে সুস্বাস্থ্য। তাই প্রতিদিন ১ গ্লাস করে ক্যানবেরি ফল খান উপকারী পাবেন।  

 

710

বলিরেখা দূর করে সকলে চিন্তিত। এই সমস্যা থেকে মুক্তি পেতে নানা রকম প্রোডাক্ট ব্যবহার করি আমরা। এবার থেকে হাতিয়ার করুন ক্যানবেরি ফল। রোজ এই ফল খান। এতে দূর হবে বলিরেখার (Wrinkle) সমস্যা। সঙ্গে মাখতে পারেন ক্যানবেরি ফল দিয়ে তৈরি ফেসপ্যাক। এতে দূর হবে বলিরেখার সমস্যা।  

 

810

বাড়তি ওজন নিয়ে সকলেই চিন্তিত। এই সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন ক্যানবেরি (Cranberry) ফল। ওজন কমাতে সাহায্য করে এই ফল। রোজ ১ গ্লাস করে ক্যানবেরি জুস খান। কয়েক দিনে ফারাক বুঝতে পারবেন। এই এমন কিছু উপাদান আছে, যা ওজন কমাতে সাহায্য করে।  

 

910

গরমে বদ হজমের সমস্যায় ভোগেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পাবেন ক্যানবেরি ফলের গুণে। রোজ খান ১ গ্লাস করে ক্যানবেরি জুস। এই ফল হজম ক্ষমতা বাড়ায়। সঙ্গে শরীরে পুষ্টি জোগাবে। রোগ প্রতিরোধের ক্ষমতাও বাড়বে এই ফলের গুণে। 

 

1010

ফলে এই গরমে খেতে পারেন ক্যানবেরি ফল। এই ফল যেমন সুস্বাদু তেমনই পুষ্টি গুণে ভরপুর। স্বাস্থ্যের জন্য বেশ উপকারী এই ফল। যে কারণে একে সুপার ফুড বলা হয়। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে, হার্ট সুস্থ রাখতে, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে ও ওজন কমাতে খেতে পারেন ক্যানবেরি ফল। এই ফলের গুণে যেমন সুস্থ থাকবেন, তেমন দূর হবে ত্বকের সমস্যা।