ফের মৃত্যু বাড়ল রাজ্য়ে, শীতের মুখে কপালে চিন্তার ভাজ চিকিৎসকদের

First Published Nov 30, 2020, 8:44 AM IST

 সোমবার শহরের পাকাপাকিভাবে শীতের আমেজ। সেই সঙ্গে একটাই প্রশ্ন মাথা চাড়া দিয়ে উঠছে, শীতে সংক্রমণ বৃদ্ধির পূর্বাভাসের কথা। কারণ এমন সতর্কবার্তাই দিয়েছিল বিজ্ঞানীরা। এদিকে মাঝে কমেও সংক্রমণ ফের বেড়েছে শহর-শহরতলিতে। তার উপর দর্শনীয় স্থান, সাংষ্কৃতিক অনুষ্ঠান, সিনেমা হল সবেরই অনুমতি মিলেছে। তাই বছর শেষে বাড়তি ভীড় একটা চিন্তার বিষয় হয়ে উঠেছে চিকিৎসকদের কাছে। রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৮০,৮১৩ জন। 

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৩  জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৩৭৬ জন।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৩ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৩৭৬ জন।

রবিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৯০  জন থেকে কমে ৮২৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৫,৯৯৭জন।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৯০ জন থেকে কমে ৮২৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৫,৯৯৭জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮১৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ৩৪৫৯ জন থেকে বেড়ে ৩৩৬৭ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮১৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৪৫৯ জন থেকে বেড়ে ৩৩৬৭ জন।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া২৪ হাজার  ৫৩৭ জন  থেকে কমে ২৪ হাজার ৪০৫ জন ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া২৪ হাজার ৫৩৭ জন থেকে কমে ২৪ হাজার ৪০৫ জন ।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৪৪৫ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৪৪৪,৫৮৭  জন থেকে ৪৪৮,০৩২ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষ দিনে তা বেড়ে  ৯৩.১৮ শতাংশে।

রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৪৪৫ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৪৪৪,৫৮৭ জন থেকে ৪৪৮,০৩২ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষ দিনে তা বেড়ে  ৯৩.১৮ শতাংশে।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন