করোনা ভাইরাস প্রতিরোধে বাড়িতে থেকে সুরক্ষিত থাকাটাই প্রধান বিষয় । তবে এক টানা বাড়ির থাকার ফলে নিষ্ক্রিয় হচ্ছে শরীরের স্বাভাবিক ক্রিয়া। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই সংক্রমণের জেরে। আর এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। 

আরও পড়ুন- মার্কিন করোনা টিকার শেষ পর্বের ট্রায়াল, প্রয়োগের তোড়জোড় ৩০ হাজার মানুষের উপর

এমন সময় যোগার মাধ্যমে বহু শারীরিক সমস্যা কাটিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম। সে রকমই এক সমস্যা হল কোষ্ঠকাঠিন্য, যা আপনি সহজেই যোগার দ্বারা সারিয়ে তুলতে পারবেন। কোষ্ঠকাঠিন্যের সমস্যায় সচরাচর যে লক্ষণগুলি দেখা যায় সেগুলি হল, শুষ্ক মল, মলত্যাগে অনেক বেশি সময় লাগা, মল ত্যাগের জন্য অনেক বেশি চাপের দরকার হওয়া, অধিক সময় ধরে মলত্যাগ করার পরও অসম্পূর্ণ মনে হওয়া, মলদ্বারের আশপাশে ও তলপেটে ব্যথা অনুভব হওয়া।

আরও পড়ুন- করোনা ঘাতক কার্যকরী মলম আবিষ্কার বিজ্ঞানীদের, কেনা যাবে প্রেসক্রিপশন ছাড়াই

যোগার ফলে যে শুধু ওজন নিয়ন্ত্রণ নয় তা হয়। এমন বহু জটিল শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। যেমন রক্তচাপের মত সমস্যা, মাইগ্রেন, ডায়বেটিস এই সমস্ত সমস্যাকেও বাগ মানাতে পারবেন সহজেই। এই সময় কাজে লাগিয়ে আপনিও সারিয়ে ফেলুন কোষ্ঠকাঠিন্যের মত জটিল সমস্যা।