Asianet News BanglaAsianet News Bangla

চল্লিশ বছর হলেই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, সোনালী ফোগাটের মৃত্যুও আবারও দিল সেই ইঙ্গিত

হৃদরোগে আক্রান্ত হয়ে ৪২ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানান সোনালী। যশোধরা ফোগাট নামে তাদের একটি মেয়ে রয়েছে। জানা গিয়েছে যে সোনালীর হঠাৎ বুকে ব্যথা শুরু করে, তারপরে তাঁকে গোয়ার নিকটতম হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই তাঁর মৃত্যু হয়। 

Heart attack increases the risk at 40  Sonali Phogat s death also indicated that BDD
Author
Kolkata, First Published Aug 24, 2022, 10:28 AM IST

সোনালি ফোগাটের মৃত্যুতে রাজনীতি ও বিনোদন জগতে শোকের পরিবেশ। সোনালি ফোগাট বিগ বস সিজন ফোর্টিন-এর প্রতিযোগী হয়েছেন। তিনি হরিয়ানার বিজেপি নেত্রীও ছিলেন। হৃদরোগে আক্রান্ত হয়ে ৪২ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানান সোনালী। যশোধরা ফোগাট নামে তাদের একটি মেয়ে রয়েছে। জানা গিয়েছে যে সোনালীর হঠাৎ বুকে ব্যথা শুরু করে, তারপরে তাঁকে গোয়ার নিকটতম হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই তাঁর মৃত্যু হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়ছে। ঠিক এই ভাবেই আমরা বহু কলাকুশলীদের হারিয়েছি সিদ্ধার্ত শুক্লা, কেকে, সোনালি-সহ আরও অনেক এমন দুঃখজনক ঘটনা ঘটেছে। দিনে দিনে এর সংখ্যা ক্রমশই বাড়ছে। 

এসব কারণে নারীদের হার্ট অ্যাটাক হয়
আজকাল মহিলাদেরও অফিসে যেতে হয়, যার কারণে সারাদিন স্বাস্থ্যকর খাবার কম থাকে। একই সঙ্গে নারীরাও কম বয়সে ডায়াবেটিস, থাইরয়েড, বিষণ্নতার মতো মারাত্মক রোগের শিকার হচ্ছেন, যার কারণে নারীরাও হার্ট অ্যাটাকের ঝুঁকিতে থেকে যাচ্ছে। 
 
এই বয়সে বিপদ বেশি 
ব্যস্ত থাকার পরেও মহিলাদের যোগব্যায়াম, জিম, সাইকেল চালানো এবং হাঁটার মতো ব্যায়াম করার জন্য জোর দেওয়া উচিত, কারণ মহিলারাও গুরুতর হৃদরোগের শিকার হচ্ছেন। যদি দেখা যায়, ৬৫ বছর বয়সী মহিলাদের মধ্যে হার্ট অ্যাটাকের ঝুঁকি বেশি। 
 
হার্ট অ্যাটাকের লক্ষণ
শ্বাসকষ্ট  
উভয় বাহুতে প্রচণ্ড ব্যথা অনুভব করা
প্রচুর ঘাম হওয়া
শ্বাসকষ্ট এবং কম পরিশ্রমে ক্লান্ত বোধ করা
সিঁড়ি বেয়ে উঠতে গেলে শ্বাস নিতে কষ্ট হয়
সকালে বিছানা থেকে উঠলে মাথা ঘোরা বা মাঝে মাঝে মাথা ঘোরা
ঘাড় থেকে পেটের উপরিভাগ পর্যন্ত সমস্যা

সোনালি ফোগাট ১৯৭৯ সালের ২১ সেপ্টেম্বর হরিয়ানার ফতেহাবাদের ভুথান গ্রামে জন্মগ্রহণ করেন। সোনালি ফোগাট মাত্র ৮ বছর বয়সে দূরদর্শনে হরিয়ানভি অ্যাঙ্কর হিসাবে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। ২০০৮ সালে, তিনি বিজেপিতে যোগ দেন এবং দলের একজন সক্রিয় সদস্য হিসাবে তার ভূমিকা পালন করছিলেন। 

আরও পড়ুন- ইউরিক অ্যাসিডের লক্ষণ রয়েছে, এসব খাবার নিয়ন্ত্রণে রাখুন না হলে বাঁচা কঠিন হয়ে পড়বে

আরও পড়ুন- প্রতিদিন লেবু চা পান করলে পাওয়া যাবে এই আশ্চর্যজনক উপকারিতা, আজই ডায়েটে অন্তর্ভুক্ত করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

সোনালি টিভি সিরিয়ালেও কাজ করেছেন
২০১৬ সালে, তিনি জি টিভির সিরিয়াল 'এক মা জো লাখে কে লিয়ে আম্মা' সিরিয়ালে নবাব শাহের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন, যার পরে তিনি ঘরে ঘরে বিখ্যাত হয়েছিলেন। এর পাশাপাশি সোনালি হরিয়ানভি গান 'বন্দুক আলি জাটানি' এবং ওয়েব সিরিজ 'দ্য স্টোরি অফ বদমাজগড়'-এও কাজ করেছেন।  সোনালি ফোগাট বিতর্কিত টিভি রিয়েলিটি শো বিগ বস-ফোর্টিন-এ ওয়াইল্ড কার্ড প্রতিযোগী হিসাবে প্রবেশ করেছিলেন , বিগ বস-ফোর্টিন- এর অংশ , এমনকি সেই সময়ে তিনি প্রচুর আলোচনায় ছিলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios