Asianet News Bangla

'বধাই হো', সবচেয়ে বেশি বয়সে যমজ কন্যা সন্তানের বাবা-মা হলেন এই বৃদ্ধ দম্পতি

  • বেশি বয়সে সন্তান ধারণের গল্প ফুটে উঠেছিল বলিউডের 'বধাই হো' ছবিতে
  • রুপোলি পর্দার সেই ছবিই ধরা পড়ল এবার বাস্তবে
  • ৭৪ বছর বয়সী এক মহিলা জন্ম দিলেন ফুটফুটে যমজ কন্যা সন্তানের
  • মা ও সন্তানরা সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা
74 years Andhra woman gives birth to twins
Author
Kolkata, First Published Sep 5, 2019, 6:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একটু বেশি বয়সে এসে সন্তান ধারণের বিষয়টি নিয়ে আজও সমাজের চোখ রাঙানির ভয় পান বহু মহিলা। অন্তত সেইরকমই দৃশ্য ফুটে উঠেছিল বলিউডে 'বধাই হো' ছবিতে। বেশি বয়সে সন্তান গর্ভে এলে একজন মহিলাকে সমাজ ঠিক কী নজরে দেখে, সেই বিষয়টিই ফুটে উঠেছিল এই ছবি। রুপোলি পর্দার ঝলক এবার বাস্তবে। ৭৪ বছর বয়সী এক মহিলা জন্ম দিলেন ফুটফুটে যমজ কন্যা সন্তানের। 

বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলায় ভিট্রো ফার্টিলাইজেশন পদ্ধতির মাধ্যমে ৭৪ বছর বয়সী এক মহিলা জন্ম দিলেন ফুটফুটে যমজ কন্যা সন্তানের। এর আগে ২০১৬ সালে পঞ্জাবের দলজিন্দর কৌর ৭০ বছর বয়সে সন্তানের জন্ম দিয়ে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন। আর এবার সেই রেকর্ড ছাপিয়ে গিয়ে ভারতের সবচেয়ে বয়স্ক মা-এর স্বীকৃতি পেলেন অন্ধ্রপ্রদেশের এর্রামাট্টি মাঙ্গায়াম্মা । বৃহস্পতিবার সকালে কোঠাপেট-এর অহল্যা হাসপাতালে সি সেকশন ডেলিভারির মাধ্যমে যমজ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন ৭৪ বছরের এই মহিলা। তাঁর স্বামী ই রাজা রাও-এর বয়স ৮০ বছর। 

 

মাঙ্গায়াম্মা ও রাজা রাও পেশায় কৃষিবিদ। ১৯৬২ সালের ২২ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হন তাঁরা। কিন্তু সেই থেকে দীর্ঘ ৫৭ বছর নিঃসন্তানবভাবেই জীবন কাটাচ্ছিলেন তাঁরা। হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, সার্জারি সফল হয়েছে এবং মা এবং দুই সন্তান সকলেই ভাল আছে। যদিও সার্জারির পরে তাঁকে কিছুক্ষণ ইনসেনটিভ কেয়ার ইউনিট-এ রাখা হয়েছে বলে জানান চিকিৎসকরা। 

রেলযাত্রীদের জন্য সুখবর, ২০২২ সালের মধ্যে আসতে চলেছে ৪০টি নতুন বন্দে ভারত এক্সপ্রেস

দিতে হবে প্রাপ্য অধিকার, শিক্ষক দিবসের দিনেই পথে নেমে আন্দোলনের ডাক

উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার জের, বন্ধ রাখা হবে চিংড়িহাটা ফ্লাইওভার

শুধু তাই নয়, এই ঘটনাকে বিরল ঘটনা বলে আখ্যা দেন তাঁরা। কারণ এই বয়সে এসেও তাঁর ডায়াবেটিস এবং উচ্চরক্তচাপের মতো কোনও সমস্যাই তাঁর ছিল না। তাই প্রসসবের ক্ষেত্রে সেই অর্থে গুরুতর সমস্যার সম্মুখীন হতে হয়নি। চিকিৎসকের আরও দাবি এই প্রসবের জন্য ভবিষ্যতেও তাঁর স্বাস্থ্যগত দিক থেকে বড় কোনও সমস্যা হবে না বলেই মনে করছেন চিকিৎসকরা।   

Follow Us:
Download App:
  • android
  • ios