Asianet News BanglaAsianet News Bangla

মালা বদল থেকে সিঁদুর দান-হিন্দু রীতি মেনে মেয়ের বিয়ে দিলেন মুসলিম অভিভাবক

কর্ণাটকের আলমেল নামের একটি ছোট্ট টাউনের মুসলিম অভিভাবক ধুমধাম করে তাঁর মেয়ের বিয়ে দিলেন হিন্দু পাত্রের সাথে। সে বিয়ে হল সম্পূর্ণ হিন্দু রীতি মেনে।

A Muslim man facilitated his daughter marriage to a Hindu man as per Hindu customs bpsb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 5:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কর্ণাটকের আলমেল নামের একটি ছোট্ট টাউনের মুসলিম অভিভাবক (Muslim man)ধুমধাম করে তাঁর মেয়ের (Hindu girl) বিয়ে দিলেন হিন্দু পাত্রের (Hindu man) সাথে। সে বিয়ে হল সম্পূর্ণ হিন্দু রীতি (Hindu customs) মেনে। মেহবুব মাসলির (Mehaboob Masli) বাড়ি এদিন তাঁর পালিতা কন্যার বিয়ে উপলক্ষ্যে ফুল আলো মালায় সেজে উঠেছিল।

১৮ বছরের ওই হিন্দু মেয়েটিকে পরম মমতায় পালন করেছেন অভিভাবক মেহবুব। সেই কন্যারই বিয়ে হয় হিন্দু পাত্রের সাথে। নিজে দাঁড়িয়ে থেকে সব রকম হিন্দু রীতি তিনি পালন করলেন অভিভাবক হিসেবে। নবদম্পতিকে আশীর্বাদ করলেন তিনি। বিয়ের আসরে ধুয়ে মুছে সাফ হয়ে গেল হিন্দু মুসলিমের চির বিবাদের রক্তাক্ত ইতিহাস। 

A Muslim man facilitated his daughter marriage to a Hindu man as per Hindu customs bpsb

অনাথ পূজা ভাদিগেরিকে নিজের বাকি চার সন্তানের মত করেই মানুষ করেথে মেহবুব। মেহবুবের নিজের দুই ছেলে ও দুই মেয়ে। অসুস্থতার জেরে পূজা ছোটবেলায় নিজের বাবা মাকে হারায়। এরপর যখন পূজার অভিভাবকত্ব নিয়ে প্রশ্ন উঠছে, তখন স্বেচ্ছায় এগিয়ে আসেন চার সন্তানের পিতা মেহবুব। নিজের মেয়ের স্নেহেই বড় করেন পূজাকে। 

১৮ বছরের পূজার বিয়ে হল ২১ বছরের শঙ্কর কে নামের এক যুবকের সঙ্গে। মাসলির এই কর্মকান্ড ও উদারতার নমুনা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হয়ে যায় এই বিয়ের ছবি। মাসলির উদারতার প্রশংসা করেন নেটিজেনরা। গোটা শহরে রাতারাতি বিখ্যাত হয়ে যায় মাসলির পরিবার। 

জাতীয় সংবাদমাধ্যমে কথা বলতে গিয়ে হেমবুব মাসলি বলেন মেয়ের অভিভাবক হিসেবে তাঁর বিয়ে দেওয়া আমার কর্তব্য ছিল। সেটুকুই পালন করেছি। ধর্ম, জাত আমি মানি না। সে যে ধর্মের, তাঁকে তাঁর ধর্ম পালন করতে দেওয়াই উচিত। আমি কখনও তাঁকে জোর করিনি আমাদের ধর্মের আচার আচরণ শিখতে।

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

একের পর এক বিজেপি শাসিত রাজ্যে লাগু হচ্ছে লাভ জিহাদের নিয়ম কানুন। ঠিক সেই পরিস্থিতিতেই বিজেপি শাসিত কর্ণাটক সাক্ষী থাকল এক অনন্য মুহুর্তে। সে মুহুর্তে আলোকিত হল ভারতের বিবেক, আত্মা, সে মুহুর্ত গল্প তৈরি করল এক সম্প্রীতির সুতোয় বাঁধা ভারতের, যার স্বপ্ন ক্রমশ নষ্ট হতে বসেছে ধর্মের ভেক ধ্বজাধারীদের হাতে। সে মুহুর্তই ভারতের আসল চরিত্র, তা যেন নতুন করে উপলদ্ধি করলেন নেটিজেনরা।  

Follow Us:
Download App:
  • android
  • ios