সোশ্যাল মিডিয়ায় খবর ছড়াতে যেমন বেশি সময় লাগে না, তেমনই ভুয়ো খবর ছড়াতেও বেশি সময় লাগে না। সেই ভুয়ো খবরের জেরেই সাধারণ মানুষের মধ্যে দেখা দিয়েছে বিভ্রান্তি। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল একটি বিজ্ঞপ্তি, যেখানে লেখা হয়েছে আয়করের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সকলের হাতে হাতে ঘুরছিল একটি বিজ্ঞপ্তি যেখানে বলা হয়েছিল আয়কর রিটার্নের সময়সীমা বাড়িয়ে করা হয়েছে ৩০ সেপ্টেম্বর। আর এরপরই আয়কর রিটার্ন বিষয়ে কার্যত বিভ্রান্তি সৃষ্টি হয়েছে আয়করদাতাদের মনে। 

 

এই বিভ্রান্তি দূর করতেই শুক্রবার সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস-এর তরফে এই গোটা বিষয়টিই নিয়েই জারি করা হয়েছে সতর্কতা। সিবিডিটি-র তরফে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে আয়কর রিটার্নের বিষয়ে যে বলা হচ্ছে যে, আয়কর রিটার্নের তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে, সেই খবর একেবারেই ভুয়ো। 

আরও পড়ুন- ৩৭০ ধারা বাতিলের পর ২২২ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান, চলতি বছরে সংখ্যাটা ১৯০০

আরও পড়ুন -মাথায় পিস্তল ঠেকিয়ে আত্মঘাতী পুলিশকর্মী, মৃত্যু ঘিরে ঘনাচ্ছে রহস্য

আরও পড়ুন- এইচআইভি আক্রান্ত হওয়ার খবরে প্রাণ গেল এক মহিলার, তদন্তে উঠে এল রিপোর্ট ভুয়ো

আরও পড়ুন- দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ না করে স্বাভাবিক প্রতিবেশী হন, পাকিস্তানকে তোপ কেন্দ্রের

পাশাপাশি এই কর সংগ্রাহক সংস্থার তরফে আরও জানানো হয় যে, পূর্ব নির্ধারিত তারিখ অনুসারে আগামী ৩১ অগাস্টেই আয়কর জমা দেওয়ার শেষ দিন।  এবং সিবিডিটির তরফে আরও জানানো হয়েছে যে, সমস্ত আয়করদাতাদের অনুরোধ করা হচ্ছে যে, তাঁরা সকলে যেন নির্ধারিত তারিখের মধ্যেই আয়কর জমা করে দেন।