Asianet News BanglaAsianet News Bangla

Kangana Ranaut: শিখ বিরোধী মন্তব্য, এফআইআর-এর পর এবার কঙ্গনাকে সমন দিল্লি বিধানসভার

 কঙ্গনা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি বক্তব্য শেয়ার করেছিলেন। সেই পোস্টটির মাধ্যমে শিখদের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ।

actress kangana ranaut summoned by Delhi assembly panel due to remarks on shiks bsm
Author
Kolkata, First Published Nov 25, 2021, 6:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফাঁড়া কাটছে না অভিনেত্রী কঙ্গনা রানাউতের (Kangana Ranaut)। এবার শিখবিরোধী মন্তব্যের জন্য আগেই এফআইআর (FIR) দায়ের হয়েছে মুম্বইতে। এবার দিল্লি বিধানসভার (Delhi Assembly) একটি প্যানেল থেকে তাঁকে তলব করা হয়েছে। আগামী ৬ ডিসেম্বর কঙ্গনাকে আম আদমি পার্টির নেতা তথা বিধায়ক রাঘব চাড্ডার  নেতৃত্বাধীন কমিটির সামনে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লি বিধানসভা সূত্রের খবর কঙ্গনাকে শিখদের প্রতি অবমাননাকর মন্তব্যের জন্যই তলব করা হয়েছে। 

 কঙ্গনা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি বক্তব্য শেয়ার করেছিলেন। সেই পোস্টটির মাধ্যমে শিখদের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ। সেই বিষয়ই জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করা হয়েছে কঙ্গনা। সূত্রের খবর কঙ্গনা রানাউতকে ডেপুটি সেক্রেটারির সই করা একটি নোটিশও পাঠান হয়েছে। দিল্লি বিধানসভার শান্তি ও সম্প্রিতী কমিটি থেকেই তাঁকে তলব করা হয়েছে। সূত্রের খবর কঙ্গনার বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়েছিল। সেই কারণেই অভিনেত্রীকে তলব করা হয়েছে বলে দাবি দিল্লি বিধানসভার বিশেষ কমিটির। 

Noida Airport: 'উত্তর ভারতের লজিস্টিক গেটওয়ে জেওয়ার বিমান বন্দর', বিরোধীদের বার্তা মোদীর

Gautam Adani: মুকেশ আম্বানিকে হারিয়ে এশিয়ার ধনী গৌতম আদানি, জানুন তাঁর সম্পত্তির পরিমাণ

এর আগে শিখদের নিয়ে মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে মহারাষ্ট্রে। সেখানে ইচ্ছেকৃতভাবে শিখ সম্প্রদায়ের মানুষকে ধর্মীয়ভাবে আঘাত করার অভিযোগ দায়ের করা হয়েছে। দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলন নিয়ে তিনি শিখ সম্প্রদায়ের মানুষকে আক্রমণ করেছিলেন। তিনি আন্দোলনকারী কৃষকদের উদ্দেশ্যে খালিস্তানি সন্ত্রাসবাদী মন্তব্য করেছিলেন। যা ভালোভাবে নেয়নি শিখ সম্প্রদায়ের মানুষ। শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট ও মুম্বইয়ের ব্যবসায়ী এফআইআর দায়ের করেছেন। তবে বলিনায়িকার যে এই এফআইআর বা সমনে তেমন কোনও সমস্যা রয়েছে তা অবশ্য তাঁর সোশ্যাল মিডিয়া দেখলে বোঝা যায় না। কারণ হালকা চালে ইনস্টাগ্রামে ছবি আপলোড করেছেন তিনি। লিখেছেন আরেকটা দিন মানেই একটা এফআইআর। আমি বাড়িতে শান্তিতে থাকতে চাই। 

পদ্ম পুরষ্কার পাওয়ার পর থেকেই সময়টা ভালো যাচ্ছে না বিতর্কিত অভিনেত্রীর। একের পর এক মন্তব্য করে বিতর্ক তৈরি করছেন তিনি। এটি টিভি শোয়ে দেশের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। তিনি বলেছিলেন  ১৯৪৭ সালে দেশে প্রকৃত স্বাধীন হয়নি। দেশ স্বাধীন হয়েছে ২০১৪ সালে। যা নিয়ে অভিনেত্রীর সমালোচনা সরব হয়েছেন অনেকেই। কিন্তু তাতেও তেমন আমল দিতে রাজি নন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios