আবারও কংগ্রেস নেতা রাহুল গান্ধি নিশানা করলেন কেন্দ্রীয় সরকারকে। এবার কেন্দ্রের মহার্ঘ্য ভাতা স্থগিত রাখার সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে রাহুল গান্ধি সোশ্যাল মিডিয়ায় সরব হন। কংগ্রেস নেতা  রাহুল গান্ধির কথায়, দেশের করোনা সংকট মোকাবিলায় সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করছে সরকারি কর্মীরা। দেশ যখন করোনা মোকাবিলায় লড়াই করছে তখনও নিরাপত্তার দায়িত্ব পালন করে যাচ্ছেন সৈনিকরা। কিন্তু কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত তাঁদের বঞ্চিত করছে। কেন্দ্রে মহার্ঘ্যভাতা স্থগিত রাখার সিদ্ধান্তে সমস্যায় পড়বেন পেনশন ভুক্ত বহু মানুষ। কেন্দ্রের এই সিদ্ধান্তকে তিনি রীতিমত অমানবিক ও অসংবেদনশীল বলে মন্তব্য করেছেন। 

রাহুল গান্ধির  কেন্দ্রের বিজেপি সরকারের আরও সমালোচনা করে বলেন, কেন্দ্রীয় সরকার এখনও বুলেট ট্রেন প্রকল্পের জন্য় কোটি কোটি টাকা খরচ করছে। পিছিয়ে আসেনি সেন্ট্রাল ভিস্টা পরিকল্পনা থেকেও । দেশে যদি আর্থিক সংকট থাকত তাহলে এই পরিকল্পনা আপাতত স্থগিত রাখলেও কোনও সমস্যা হত না। তাই কেন্দ্রীয় সরকারের ডিএ প্রধান স্থগিত রাখার সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন তিনি। 

গত মাসের ৪ শতাংশ ডিএ বৃদ্ধির সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছিল।  কিন্তু বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী সভার বৈঠকে আগামী দেড় বছরের জন্য ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত রাখা হয়। কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের সঙ্গে এই সিদ্ধান্ত কার্যকর হবে অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মীচারিদের জন্য। বর্তমানে যারা কেন্দ্রীয় সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে জানান হয়েছে ডিএ না দিয়ে কেন্দ্র কয়েক কোটি টাকা বাঁচাতে পারবে। সেই টাকা স্বাস্থ্য খাতে ব্যয় করা হবে। 

আরও পড়ুনঃ রাহুল গান্ধির নিশানায় আবারও কেন্দ্রের মোদী সরকার, এবার প্রসঙ্গ স্যানিটাইজার আর ধান ...

আরও পড়ুনঃ করোনা মোকাবিলায় দ্রুত পরীক্ষায় দেরি কেন, সামনে আসছে কোন কোন তথ্য ...

আরও পড়ুনঃ করোনাভাইরাসের সংক্রমণ ৩য় স্তরের আগেই রুখে দেওয়া গেছে, বললেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ...

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় রাহুল গান্ধি বারবারই কেন্দ্রীয় সরকারের একাধিক পদক্ষেপের সমালোচনা করে এসেছেন। ভারতে নমুনা পরীক্ষার সংখ্যা কম বলেও তিনি সরব হয়েছিলেন। পাশাপাশি লকডাউনে রীতিমত সমস্যায় পড়বে আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষ। তবে গত ফেব্রুয়ারি মাসেই তিনি সোশ্যাল মিডিয়ায় সতর্ক করেছিলেন যে করোনাভাইরাসের কারণে বড়সড়  আর্থিক সংকটে পড়তে চলেছে দেশের অর্থনীতি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ডিএ নিয়েও কেন্দ্রীয় সরকারের পদক্ষেপের সমালোচনায় সরব হলেন রাহুল গান্ধি।