Asianet News Bangla

'BJPকে চ্যালেঞ্জ জানাতে পারবে না তৃতীয় ফ্রন্ট', পাওয়ারের বাড়িতে বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর

  • তৃতীয় ফ্রন্ট নিয়ে জল্পনায় জল ঢাললেন 
  • জল ঢাললেন ভোট কুশলী প্রশান্ত কিশোর 
  • বললেন বিজেপির চ্যালেঞ্জ মোকাবিলায় তৈরি হয় 
  • ফ্রন্ট গঠনের কোনও উদ্যোগ নেননি তিনি
before oppositions meeting with Sharad Pawar Prashant Kishore said 3rd 4th fronts can not challenge BJP
Author
Kolkata, First Published Jun 22, 2021, 2:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শরদ পাওয়ারের সঙ্গে বিরোধী দলের বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর। সংবাদ চ্যানেল এনডিটিভিকে দেওয়া একটা সাক্ষাৎকারে ভোট কুশলী প্রশান্ত কিশোর স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, 'তিনি বিশ্বাস করেন না যে, বর্তমান পরিস্থিতিতে তৃতীয় অথবা চতুর্থ ফ্রন্ট একটি চ্যালেঞ্জ হিসেবে আত্মপ্রকাশ করতে পারবে। ' এজাতীয় ফ্রন্ট তৈরির কোনও উদ্যোগও গ্রহণ করেননি বলেও জানিয়েছেন। তিনি আরও বলেছেন, এটি নিয়ে পরীক্ষা করা হচ্ছে। আর চেষ্টা করা হচ্ছে। তৃতীয় ফ্রন্টের ধারনাটি প্রাচীন। বর্তমান রাজনৈতিক গতিশীলতার পক্ষে এটি উপযুক্ত নয় বলেও জানিয়েছেন তিনি। 

যোগী রাজ্যে ফের কি ফিরবে বিজেপি, ফয়দা লুঠতে কতটা তৈরি অখিলেশ-মায়াবতীরা ...

তবে তাঁর এই মন্তব্য ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর। গত ১০ দিনে ভোট কুশলী প্রশান্ত কিশোর এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে দুটি বৈঠক করেছিলেন।  সোমবারও তাঁরা দিল্লিতে পাওয়ারের বাড়়িতে প্রায় ঘণ্টা তিনেক বৈঠক করেন। তারপরই শরদ পাওয়ারের দলের তরফ থেকে বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকের কথা জানান হয়। মঙ্গলবারই পাওয়ারের বাড়িতে দেশের ১৫ জন বিজেপি বিরোধী রাজনৈতিক  ব্যক্তিত্ব একত্রিত হয়ে বৈঠক করবেন। কিন্তু তার আগেই প্রশান্ত কিশোরের এই মন্তব্য যথেষ্ট ধোঁয়াশা তৈরি করেছে। 

ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের পর অনিরুদ্ধ বসু, নারদ মামলা থেকে সরলেন সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতি ...

প্রশান্ত কিশোর জানিয়েছেন, তাঁর আর শরদ পাওয়ারের সঙ্গে বৈঠকের সঙ্গে তৃতীয় ফ্রন্ট তৈরির কোনও যোগসূত্র নেই। শরদ পাওয়ারের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল না। কোনও দিন কাজও করেননি। আর সেই কারণেই যোগোযোগ তৈরি করতে তাঁরা একে অপরের সঙ্গে আলোচনা করেছেন। তবে বিজেপির বিরুদ্ধে কী করে লড়াই করা যায়  আর কোন পদ্ধতিতে সাফল্য আসে তাই নিয়ে তাঁর আর পাওয়ারের মধ্যে বৈঠক হয়েছিল বলেও জানিয়েছেন তিনি। তবে তৃতীয় ফ্রন্টের কোনও মডেল এখনও তাঁদের সামনে স্পষ্ট নয়। 

বিজেপির বিরুদ্ধে রাজ্যে তৃণমূল কংগ্রেসের সাফল্যের পিছনে প্রশান্ত কিশোরের একটি বিশেষ ভূমিকা ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক কুশলী ছিলেন তিনি। বাংলায় বিজেপির বিরুদ্ধে জয় বিরোধী রাজনৈতিক দলগুলির কাছে একটি গুরুত্বপূর্ণ বার্তা বলেও মনে করেছেন তিনি। আগেই শরদ পাওয়ার বলেছিলেন প্রশান্ত কিশোরের দূর্দান্ত নেটওয়ার আর ভোটের রণকৌশলই তাঁদের এক টেবিলে নিয়ে এসেছিল।

রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে ভোট পরবর্তী হিংসার তদন্ত, ৭ সদস্যের কমিটি জাতীয় মানবাধিকার কমিশনের ...

প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকের পরেই শরদ পাওয়ারের দিল্লির বাড়িতে বৈঠক ডাকা হয়। যা নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। সূত্রের খবর মূলত তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহার উদ্যোগেই এই বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠক যশবন্ত সিনহার মস্তিস্ক প্রসূত। তাতেই প্রশান্ত কিশোরের নাম জড়িয়ে পড়েছে। বলা হচ্ছে তৃতীয় ফ্রন্ট গঠনে উদ্যোগী হয়েছেন ভোট কুশলী। কিন্তু সেই জল্পনায় নিজেই জল ঢাললেন পিকে।

Follow Us:
Download App:
  • android
  • ios