Asianet News BanglaAsianet News Bangla

Jammu Kashmir: কাশ্মীরি পণ্ডিতের দোকানের মুসলিম কর্মীকে হত্যা, জঙ্গিদের গুলিতে রক্তাক্ত উপত্যকা

কাশ্মীরি পণ্ডিতের দোকানের মুসলমান কর্মীকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। রবিবার সন্ত্রাবাদীদের গুলিতে নিহত হয়েছিল এক পুলিশ কর্মী। 

Civilian shot dead by terrorist in Srinagar Jammu Kashmir bsm
Author
Kolkata, First Published Nov 8, 2021, 10:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৪ ঘণ্টার মধ্যে আবারও জঙ্গি হামলায় (Terrorist Attack)রক্তাক্ত হল ভূস্বর্গ। এবার শ্রীনগরে (Srinagar) জঙ্গিরা নিশানা করেছিল এক এক দোকানের কর্মচারিকে। কাশ্মীরি পণ্ডিতের দোকানের মুসলমান কর্মীকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। রবিবার সন্ত্রাবাদীদের গুলিতে নিহত হয়েছিল এক পুলিশ কর্মী। ২৪ ঘণ্টা যেতে না যেতেই এটাই জম্মু ও কাশ্মীরে (Jammu And Kashmir) ছিল জঙ্গিদের দ্বিতীয় হামলা। 

জম্মু ও কাশ্মীর প্রশাসন জানিয়েছে সোমবার রাত ৮টার দিকে শ্রীনগরের প্রাণ কেন্দ্র বলে পরিচিত বোহির কোজাল এলাকায় হামলা চালায় জঙ্গিরা। পেটে গুলি লাগে মোহম্মদ ইব্রাহিমের। গুলি বিদ্ধ অবস্থায় দোকান কর্মী মহম্মদ ইব্রাহিমকে  হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। নিহত ব্যক্তি দীর্ঘ দিন করেই এই দোকানে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি বন্দিপোরা জেলায়। প্রায় ২৯ বছর বন্ধ থাকার পর দোকানের মালিক ২০১৯ সালে নতুন করে দোকানটি খুলেছিলেন। এটি একটি ওষুধের দোকান। সেই ফার্মেসিতেই বিক্রেতা কর্মী হিসেবে কর্মরত ছিলেন মোহম্মদ ইব্রাহিম। 

Mysterious Deaths: রহস্যে মোড়া ১০টি মৃত্যু, যুগ যুগ ধরে গোয়েন্দারাও আলোর সন্ধানে হাতড়ে বেড়াচ্ছেন অন্ধকারে

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। তিনি বলেন ইব্রাহিমের নৃশংস হত্যাকাণ্ডের তিনি তীব্র সমালোচনা করেছেন। পাশাপাশি তাঁর পরিবারের প্রতিয়ও সমবেদনা জানিয়েছেন। জঙ্গি হামলার পরই তৎপর হয়ে যায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। অভিযুক্তদের গ্রেফতারের জন্য গোটা এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। শুরু হয়েছে তল্লাশি। 

ZyCoV-D: বিপুল পরিমাণে বিনা ব্যাথ্য়ার করোনা টিকা কিনছে ভারত, জেনে নিন জাইডাস ক্যালিডার টিকার দাম কত

Antilia: মুকেশ আম্বানির বাড়িতে কড়া নিরাপত্তা, ট্যাক্সি চালকের ফোন পেয়েই তৎপর পুলিশ

বেশ কয়েক মাস ধরেই জম্মু ও কাশ্মীর জুড়ে তাণ্ডব চালাচ্ছে জঙ্গিরা। তাঁদের নিশানায় বরাবারই থাকছে রাজ্যের সাধারণ মানুষ বা ভিন রাজ্য থেকে রুজির টানে যাওয়া প্রবাসী শ্রমিকরা। এছাড়াও জঙ্গিদের অন্যতম নিশানা কাশ্মীরি পন্ডিতরা। স্থানীয় প্রশানের কথায় জঙ্গিরা উপক্যতায় আতঙ্ক ছড়াতেই এজাতীয় হামলা চালাচ্ছে। হিন্দু মুসলিম নির্বিশেষে উভয় সম্প্রদায়ের সাধারণ মানুষকেই টার্গেট করছে জঙ্গিরা। পাশাপাশি জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বাহিনীর জওয়ানরাও তাদের অন্যতম টার্গেট। পরিস্থিতি মোকাবিলায় কড়া হাতে জঙ্গি দমন অভিযান চলছে গোটা উপত্যকা জুড়ে। বেশ কয়েক জন জঙ্গিকে নিশেকও করা হয়ে। কিন্তু এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সাধারণ মানুষ। জঙ্গিদের কড়া বার্তা দিয়ে সম্প্রতি কেন্দ্রীয় স্বারাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ও প্রধানমমন্ত্রী জম্মু ও কাশ্মীর সফর করেছেন। 
 

Civilian shot dead by terrorist in Srinagar Jammu Kashmir bsm

Follow Us:
Download App:
  • android
  • ios