Asianet News BanglaAsianet News Bangla

মোদীর জন্মদিনে করোনা টিকায় রেকর্ড,স্বাস্থ্যকর্মীদের কাছে 'পার্শ্বপ্রতিক্রিয়া' নিয়ে প্রশ্ন প্রধানমন্ত্রীর

শুক্রবার ২ কোটিরও বেশি টিকা প্রদান করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত চিকিৎসক, চিকিৎসাকর্মী ও প্রশাসনিককর্তাদের প্রশাংসা করেছেন। তিনি বলেছেন একদিনের চেষ্টায় আড়াই কোটি মানুষকে টিকা দেওয়ার জন্য তিনি সকলকে অভিন্দন জানাতে চান। 

day after record covid 19 vaccination pm modi interacts with health worker in goa bsm
Author
Kolkata, First Published Sep 18, 2021, 1:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৭১তম জন্মদিন ছিল শুক্রবার। ওই দিন ২.৫ কোটি মানুষকে টিকা দিয়ে রেকর্ড তৈরি করেছে ভারত। করোনার বিরুদ্ধে লড়াই ও টিকা কর্মসূচিতে জোর দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  স্বাস্থ্যকর্মীদের অভিনন্দন জানিয়েছেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাস্থ্যকর্মীদের কাছে জানতে চেয়েছিলেন, টিকা অভিযানের জন্য কী কী সমস্যার সম্মুখীন হতে হয়েছিল তাঁদের। কীভাবে দেশের মানুষকে টিকা নিতে রাজি করিয়েছিলেন সেসম্পর্কেও জানতে চান তিনি। টিকা অপচয় বন্ধ করার জন্য স্বাস্থ্যকর্মীরা কী জাতীয় পদক্ষেপ গ্রহণ করেছিল সেসম্পর্কেও জানতে চান তিনি। 

day after record covid 19 vaccination pm modi interacts with health worker in goa bsm

গোয়ারই এক স্বাস্থ্য কর্মী প্রধানমন্ত্রীকে জানিয়েছিলেন তাঁরা স্বাস্থ্য কেন্দ্রে আসা প্রতিটি মানুষকে টিকা দেন। টিকা না পেয়ে কেউ যাতে চলে না যায় সেদিকেও নজর দেওয়া হয়। সেই কারণে নির্ধারিত সময়ের পরেও স্বাস্থ্যকেন্দ্রগুলি খোলা থাকে। ব্যক্তিগতভাবে ডেকেও অনেকসময় টিকা দেওয়া হয়। বয়স্ক আর প্রতিবন্ধীদের টিকা দেওয়ার ক্ষেত্রে বিশেষ যন্ত নেওয়া হয়। 

শুক্রবার ২ কোটিরও বেশি টিকা প্রদান করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত চিকিৎসক, চিকিৎসাকর্মী ও প্রশাসনিককর্তাদের প্রশাংসা করেছেন। তিনি বলেছেন একদিনের চেষ্টায় আড়াই কোটি মানুষকে টিকা দেওয়ার জন্য তিনি সকলকে অভিন্দন জানাতে চান। এর মাধ্যমে দেশ সমৃদ্ধ ও শক্তিশালী বলে বিবেচিত হয়েছে। তিনি আরও বলেন প্রতি ঘণ্টায় ১৫ লক্ষেরেও বেশি টিকা দেওয়া হয়েছে. প্রতি মিনিটে টিকা দেওয়া হয়েছে ২৬ হাজার মনুষকে আর প্রতি সেকেন্ডে টিকা দেওয়া হয়েছে ৪২৫ জনকে।

কাবুল বিমান বন্দরে ড্রোন হামলা নিয়ে উল্টো সুর মার্কিন সেনার, ক্ষমা চাইল পেন্টাগন

আলৌকিক ঘটনা, পরিবারের ৫ মৃত সদস্যের সঙ্গে একই ঘরে তিন দিন বেঁচে ২ বছরের শিশু

মোদীর জন্মদিন উপলক্ষ্যে ই-নিলাম, আপনিও কিনতে পারেন সোনা জয়ী নীরজ চোপড়ার ব্যবহৃত জিনিস 

শুক্রবারই  একদিনে ২.৫ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। যা এর আগে বিশ্বের কোনও দেশই হয়নি। এই ঘটনায় এক দিন পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার সকালে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথাবার্তা বলেন। সেই সময়ই তিনি গোয়ার এক স্বাস্থ্যকর্মীর কাছে টিকার পার্শ্বপতিক্রিয়া সম্পর্কে জানতে চান। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, যাঁরা টিকা পেয়েছেন তাঁদের পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে তিনি খোঁজখবর নিয়েছেন। কিন্তু এই প্রথম তিনি দেখেন টিকা নিয়ে রাজনীতি করা হচ্ছে ভারতে। রাজনৈতিক দল টিকা যে যা বলছে তার কোনও যুক্তি রয়েছে কি? জানতে চান নরেন্দ্র মোদী। তারই উত্তরে গোয়ার স্বাস্থ্যকর্মী নিতিন ধুপডালে টিকার পরবর্তী সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জানান। একই সঙ্গে তাঁর প্রতিকারের উপায়ও বলে দেন তিনি। গোয়াতে ১০০ শতাংশ টিকাকরণ হয়েছে শনিবার সকালে। চলতি সপ্তাহের প্রথম দিকে গোয়াল মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাজ্যের ১০০ শতাংশ মানুষই করোনা টিকার প্রথম ডোজটি পেয়েছেন। গোয়াতেই সবথেকে দ্রুত টিকা অভিযান চলেছে বলেও জানিয়েছেন তিনি। এদিন ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, বিশ্বের সবথেকে বডড ও দ্রুত টিকা অভিযান করছে গোয়া। 

day after record covid 19 vaccination pm modi interacts with health worker in goa bsm

Follow Us:
Download App:
  • android
  • ios