Asianet News BanglaAsianet News Bangla

Delhi: প্রকাশ্য রাস্তায় 'মুরগী' হলেন পুরকর্মীরা, পুলিশের হাতে গ্রেফতার প্রাক্তন কং বিধায়ক

দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের (Municipal Corporation of Delhi) কর্তব্যরত কর্মীদের লাঞ্ছিত করলেন নয়াদিল্লির (New Delhi) প্রাক্তন কংগ্রেস (Congress) বিধায়ক আসিফ মহম্মদ খান (Asif Mohammad Khan)। সেই ভিডিও ভাইরাল (Viral Video) হতেই তাকে গ্রেফতার করল দিল্লি পুলিশ (Delhi Police)। 
 

Delhi Police arrest former Congress MLA Asif Mohammad Khan for abusing Municipal Staff ALB
Author
Kolkata, First Published Nov 27, 2021, 10:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অকথ্য ভাষায় গালিগালাজ। লাঠি দিয়ে ইচ্ছেমতো পেটানো। সজোরে লাথি। সেইসঙ্গে প্রকাশ্য রাস্তায় উবু হয়ে বসে, পায়ের ফাঁক দিয়ে হাত গলিয়ে কান ধরে 'মুরগী' হতে বাধ্য করা। জাতীয় রাজধানী নয়াদিল্লির (New Delhi) শাহিনবাগ (Shaheen Bagh) এলাকায় সরকারি কাজ করতে গিয়ে, এভাবেই এক প্রাক্তন কংগ্রেসি (Congress) বিধায়কের হাতে লাঞ্ছিত হতে হয়েছিল  দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশনের (Municipal Corporation of Delhi) কর্তব্যরত কর্মীদের। সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হতেই তীব্র সমালোচনা হয়। যার জেরে, শনিবার ওই বিধায়ককে সরকারি কাজে বাধা দেওয়ার দায়ে গ্রেফতার করল দিল্লি পুলিশ (Delhi Police)। 

শুক্রবারই ওই ভিডিওটি ভাইরাল হয়েছিল। সেখানে মারমুখি অবস্থায় দেখা গিয়েছিল  প্রাক্তন কংগ্রেস বিধায়ক আসিফ মহম্মদ খানকে (Asif Mohammad Khan)। ওখলা (Okhla) এলাকায় তাঁর বাসভবনের বাইরেই ওই ঘটনা ঘটে। সেখানে রাস্তায় তাঁর ছবি সম্বলিত একটি বিরাট ব্যানার ছিল। পুরকর্মীরা সেই ব্যানারটি সরাতে যেতেই তাদের উপর দলবল নিয়ে চড়াও হয় ওই বিধায়ক। এরপরই পুরকর্মীদের অকথ্য ভাষায় গালাগাল করতে ও একটি লাঠি দিয়ে সমানে তাদের আঘাত করতে দেখা যায় আসিফ খানকে। এমনকী লাথিও মারেন সরকারি কর্মীদের। এরপর তিনি ওই কর্মীদের, তাঁদের কর্তব্য পালনের সাজা হিসাবে মুরগী হতে বলেন। 

আরও পড়ুন - Rashtrapati Bhavan: গভীর রাতে রাষ্ট্রপতি ভবনে হানা প্রেমিক যুগলের, চলছে ধারাবাহিক জেরা

আরও পড়ুন - Gautam Gambhir: পাকিস্তান থেকে খুনের হুমকি গৌতম গম্ভীরকে, তদন্তে অপরাধী চিহ্নিত

আরও পড়ুন - ​Viral News- গাড়ি থামিয়ে কাগজ দেখতে চাওয়াতেই হল অপরাধ, পুলিশের আঙুল কামড়ে জেলে যুবক

এই ধরণের শাস্তি আগে স্কুলে শিক্ষকরা দিতেন। পরে স্কুলেও শারীরিক শাস্তি দেওয়া নিষিদ্ধ হয়েছে। কিন্তু, প্রকাশ্য রাস্তায় সরকারি কর্মীদের সেই শাস্তিই পালন করতে বাধ্য করলেন প্রাক্তন কংগ্রেসি বিধায়ক। ভিডিওতে দেখা যাক এক পুরকর্মী জানাচ্ছেন, তিনি পা ভাঁজ করতে পারেন না। শারীরিক অক্ষমতা রয়েছে। তাতেও মন গলেনি বিধায়ক এবং তাঁর সাঙ্গপাঙ্গদের। ভাঙা পা নিয়েই তাঁকে কষ্ট করে হলেও মুরগি হতে বাধ্য করা হয়। 

দেখে নিন ভাইরাল হওয়া সেই ভিডিও - 

এই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনরা সমালোচনায় ফেটে পড়েন। নেটিজেনরা লেখেন, উত্তর ভারতের অধিকাংশ শিক্ষিত মুসলমান, ওখলা এলাকায় বসবাস করেন। এখানেই জামিয়া মিলিয়া ইসলামিয়ার (Jamia Milia Islamia) মতো একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। কিন্তু এই এলাকার দুর্ভাগ্য হল, এরকম একজন অজ্ঞ লোককে একামকার মানুষ নেতা হিসাবে পেয়েছেন। দিল্লি পুলিশকেও অনেকেই ট্যাগ করে এই ভিডিওটি শেয়ার করেন। এরপর, মিউনিসিপাল কর্পোরেশন অব দিল্লির এক ইনস্পেক্টর, রাম কিশোরের অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ, এই ঘটনার বিষয়ে একটি অভিযোগ নথিভুক্ত করেন। 

প্রাক্তন বিধায়ক তথা কেরলের (Kerala) বর্তমান রাজ্যপালের ভাই, আসিফ মহম্মদ খানের বিরুদ্ধে দায়িত্বরত এমসিডি কর্মীদের গালিগালাজ ও লাঞ্ছনা করা এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়। ভারতীয় দণ্ডবিধির (IPC) আরও কয়েকটি ধারাতেও মামলা করা হয়েছে শাহিনবাগ থানায়। প্রাক্তন বিধায়ককে গ্রেফতারের পর এই ঘটনার বিষয়ে আরও তদন্ত করছে দিল্লি পুলিশ। আসিফ খানের সাঙ্গপাঙ্গদেরও কেউ কেউ গ্রেফতার হতে পারেন বলে মনে করা হচ্ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios