এদেশে উৎসবের আমেজ বরাবরই অন্যান্য জায়গার থেকে বেশি। আনন্দ অনুষ্ঠান যাই হোক না কেন, সেই আয়োজনে অগণিত মানুষের যোগদানের মতো ঘটনা এদেশে চোখে পড়াত মতো। তবে সেই উৎসব-অনুষ্ঠানে সামিল হয়েও মানবিকতার পরিচয় দিলেন পুনের উৎসব মুখর গণপতি ভক্তরা। 

পুনেতে গণেশ বিসর্জনের বর্ণাঢ্য শোভাযাত্রায় সামিল হয়েছিলেন প্রায় লক্ষাধিক মানুষ। শোভাযাত্রা করে একটু একটু করে এগিয়ে চলেছিলেন তাঁরা। কিন্তু এরই মধ্যে সেই শোভাযাত্রার পিছনে আটকে পড়ে একটি অ্যাম্বুলেন্স। বিরাট বর্ণাঢ্য এই শোভাযাত্রার মাঝে অ্যাম্বুলেন্সের শব্দ কার্যত শোনাই দায়। কিন্তু অ্যাম্বুসলেন্সটিকে দেখে তড়ঘড়ি জায়গা ছেড়ে দেওয়ার চেষ্টা করেন অংশগ্রহণকারীরা। তবে ভিড় এতটাই বেশি ছিল যে, ভিড় ঠেলে সরানো খানিকটা কঠিন কাজ হলেও অসম্ভব ছিল না। আর সেই মোতাবেক অংশগ্রহণকারীরা একটু একটু করে জায়গা ছেড়ে দিয়ে অ্যাম্বুলেন্সটিকে যাওয়ার পথ করে দেয়। ঘটনাটি ঘটেছে পুনের লক্ষ্মী রোড-এ। 

 

'এ তো ট্রেলার ছিল, সিনেমা এখনও বাকি আছে', সরকারের ১০০ দিনে মোদী উবাচ

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক সংযুক্তিকরণের প্রতিবাদের জের, পুজোর মুখেই ধর্মঘটের ডাক

ভারতের অর্থনৈতিক বৃদ্ধির হার প্রত্যাশার থেকেও দুর্বল, উদ্বেগ প্রকাশ করল আইএমএফ

এই দুই রাজ্যে দিয়ে চলবে দেশের প্রথম বুলেট ট্রেন, জানেন কি মাথাপিছু ভাড়া কত

সংবাদ সংস্থার তরফে প্রকাশিত একটি ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, বিরাট বর্ণাঢ্য শোভাযাত্রাটি নিমেষে দুভাগে ভাগ হয়ে গেল এবং মাঝখান দিয়ে পথ করে দেওয়া হয়েছে, যেখানে দিয়ে খুব সহজেই বেরিয়ে গেল অ্যাম্বুলেন্সটি। সোশ্যাল মিডিয়ায় এই ছবি প্রকাশ পাওয়ার পরই নেটিজেনদের কাছে প্রশংসিত হয়েছে এখানকার শোভাযাত্রায় অংশ নেওয়া অসংখ্য মানুষ।