সকাল থেকেই নাজেহাল হতে হয়েছে গুগুলের জি-মেলের গ্রাহকদের। অধিকাংশ সময়ই লগ ইন করতে পারছেন না গ্রাহকরা। আবার কেউ যাদিওবা লগ ইন করলেন তাঁর আবার অন্য সামস্যা।  মেল পাঠাতেই কালঘাম ছুটছে গ্রাহকেরা। হচ্ছে না অ্যাটাচমেন্টও। বৃহস্পতিবার সকাল প্রায় ১১টা থেকেই সমস্যা দেখা দিতে শুরু করেছিল। 

তবে এই পরিস্থিতি শুধু কলকাতা বা এই দেশে নয়। আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিলিপিন্স, জাপানসহ বেশ কয়েকটি এই জাতীয় সমস্যা দেখা দিয়েছে। 

স্বামীহারা মা বিয়ে করছেন নিজের পুত্রকে, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই খবর কি সত্যি ...

তবে শুধুমাত্র জিমেল নয়। গ্রহকদের সমস্যায় ফেলেছে গুগুল ড্রাইভও। ডাউনডেক্টর অনুসারে জিমেল, গুগুল ড্রাইভ ও অন্যান্য নেটপরিষেবাগুলি ভারতে যথেষ্ট জনপ্রিয়। ডাইনডেক্টর জানিয়েছে সকাল এগারোটা নাগাদ ভারতে প্রথম সমস্যা দেখা দেয়। সংস্থার ওয়েবসাইটেও সমস্ত তথঅয দিয়ে বলা হয়েছে প্রায় ৬২ শতাংশ মানুষ অ্যাটাচমেন্ট করতে পারছেন না। ২৭ শতাংশ মানুষ লগইন করতে পারছেন না। আর ১০ শতাংস ব্যবহারকারী কোনও মেল পাঠাতে পারছেন না। একই সঙ্গে গুগুলের পক্ষ থেকে জানান হয়েছে কী কারণে এই জাতীয় সমস্যা দেখা দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি ধৈর্য ধরে অপেক্ষা করার জন্য গ্রাহকদের ধন্যবাদও জানান হয়েছে। সমস্যায় নিয়ে প্রয়োজনীয় তথ্য গ্রাহকদের দেওয়া হবে বলেও জানান হয়েছে। খুব তাড়াতাড়ি এই সমস্যা সমাধানের চেষ্টা করা হবে  বলেও জানান হয়েছে। 

পরমাণু বোমা মজুত করছে উত্তর কোরিয়া, দলীয় নেতৃত্বের সঙ্গে কিম জং-এর গুরুত্বপূর্ণ বৈঠক নিয়ে জল্পনা

সেরা স্বচ্ছ শহরের তকমা জিতে নিল মধ্যপ্রদেশের ইন্দোর, বাকি তালিকায় চোখ রাখুন ..

একটি সূত্রের খবর গুগুলের সার্ভার ডাউন হয়ে যাওয়াতেই এইজাতীয় সমস্যা দেখা দিয়েছে। গুগুল বিষয়টি সস্পর্কে অবগত বলেও জানান হয়েছে। এই জাতীয় সমস্যা এই প্রথম নয়। এর আগেই এধাকিধকবার এই জাতীয় সমস্যার সম্মুখীন হয়েছে গ্রাহকরা। গত জুলাই মাসেই প্রায় ঘণ্টাখানেক বন্ধ ছিল পরিষেবা।