Asianet News BanglaAsianet News Bangla

২০২১ সালে পাশ করলে মিলবে না চাকরি, ভাইরাল বিজ্ঞাপন ঘিরে চরম বিতর্কে ব্যাংক

কাগজে প্রকাশিত যে বিজ্ঞাপন দেখে বিতর্ক ছড়িয়েছে তাতে লেখা ২৮ বছরের নীচে স্নাতকরা মাদুরাইতে ওয়াক ইন ইন্টারভিউতে যোগ দিন। তবে ২০২১ সালে পাশ করা স্নাতকরা এই ইন্টারভিউতে যোগ দিতে পারবেন না।

HDFC job circular 2021 passed out candidates are not eligible goes viral bpsb
Author
Kolkata, First Published Aug 4, 2021, 12:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ব্যাংকে চাকরির জন্য যোগ্য প্রার্থী চাই। এই মর্মে দেওয়া হয়েছে বিজ্ঞাপন (job circular)। তবে শর্ত রয়েছে একটা। কী সেই শর্ত? ২০২১ সালে যাঁরা পাশ করেছেন(2021 passed out candidates), তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন না। এমন শর্ত দেখে চক্ষু চড়কগাছ আবেদনকারীদের। মুহুর্তে ভাইরাল হয়েছে সেই বিজ্ঞাপন (viral job circular)। স্বাভাবিকভাবেই রীতিমত অস্বস্তিতে পড়েছে বিজ্ঞাপনদাতা ব্যাংক এইচডিএফসি (HDFC)। 

কিছু পরে নিজেরাই ড্যামেজ কন্ট্রোলে নামে এইচডিএফসি। টুইট করে ব্যাংকের মুখপাত্র জানিয়ে দেন বিজ্ঞাপনের বিতর্কিত অংশ আসলে ছাপার ভুল। মুখপাত্র আরও জানান যে কোনও বছরে পাশ করা স্নাতকরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে মেনে চলতে হবে পদের জন্য নির্দিষ্ট করা বয়সসীমা। 

কাগজে প্রকাশিত যে বিজ্ঞাপন দেখে বিতর্ক ছড়িয়েছে তাতে লেখা ২৮ বছরের নীচে স্নাতকরা মাদুরাইতে ওয়াক ইন ইন্টারভিউতে যোগ দিন। তবে ২০২১ সালে পাশ করা স্নাতকরা এই ইন্টারভিউতে যোগ দিতে পারবেন না। এরপরেই ভাইরাল হয়ে ওঠে ওই বিজ্ঞাপন। কেন ২০২১ সালের স্নাতক হওয়া ব্যক্তিরা আবেদন করতে পারবেন না, তা নিয়ে ওঠে প্রশ্ন। 

HDFC job circular 2021 passed out candidates are not eligible goes viral bpsb

এমনিতেই ২০২১ সালে যাঁরা পাশ করছেন, তাঁদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক মিম তৈরি হয়েছে। এই বছরটিতে যেহেতু কোনও পরীক্ষা নিয়ে মেধা তালিকা প্রকাশ করা হয়নি, তাই যাঁরা পাশ করেছেন. তাঁদের প্রাপ্ত নম্বরের ওপর সন্দেহ প্রকাশ করেছেন নেট দুনিয়ার অনেকেই। কিন্তু তা বলে চাকরির ক্ষেত্রেও এমন শর্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা। উল্লেখ্য ২০২১ সালের পাশ করা পড়ুয়াদের করোনার ব্যাচের ছাত্র ছাত্রী বলে কটাক্ষ করেন অনেকেই। 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

উল্লেখ্য এইচডিএফসির পক্ষ থেকে জানানো হয়েছে এই ইন্টারভিউতে যোগ দেন প্রায় ২০০ জন প্রার্থী, যার মধ্যে অনেকেই ২০২১ সালে পাশ করা। তাঁদের সমান গুরুত্ব দিয়ে ইন্টারভিউ নেওয়া হয়েছে। ফলে বিতর্কের অবকাশ নেই। যে বিজ্ঞাপন আগে প্রকাশিত হয়েছিল, তা ভুলবশত হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষের নজরে আসা মাত্রই তা শুধরে দেওয়া হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios