Asianet News BanglaAsianet News Bangla

জলের তোড়ে ধুয়ে মুখে সাফ জাতীয় সড়ক, জলকাদায় দাঁড়িয়ে হাজারখানেক গাড়ি


প্রবল জলের তোড়ে ধুয়ে মুখে সাফ হয় গেল জন্মু ও শ্রীনগর ন্যাশানাল হাইওয়ের বিস্তীর্ণ অংশ। জম্মু-শ্রীনগর ন্যাশানাল হাইওয়ের  ১৫০ ফুট অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

heavy rains trigger flash floods Jammu-Srinagar NH washed away BSM
Author
Kolkata, First Published Jun 22, 2022, 3:52 PM IST

প্রবল জলের তোড়ে ধুয়ে মুখে সাফ হয় গেল জন্মু ও শ্রীনগর ন্যাশানাল হাইওয়ের বিস্তীর্ণ অংশ। জম্মু-শ্রীনগর ন্যাশানাল হাইওয়ের  ১৫০ ফুট অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। উধমপুর থেকে ১৬ কিলোমিটার দূরে এই এলাকা। মঙ্গল ও বুধবার প্রবল বৃদ্ধির কারণে রামবান ও উধমপুর জেলায় ভূমিধস হয়।  তারজন্যই  হড়পা বান গোটা এলাকা লন্ডভন্ড করে দেয় বলে জানিয়েছেন স্থানীয়রা। 

কর্মকর্তারা জানিয়েছে গুরুত্বপূর্ণ এই রাস্তাটি আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। ভূমিধসের কারণে দক্ষিণ কাশ্মীরে শোপিয়ান জেলারকে জন্মু অঞ্চলের পুঞ্চ ও রাজৌরি জেলার সঙ্গে যুক্ত মুঘল রোডের যান চলাচল বন্ধ ছিল।  স্থানীয় প্রশাসন জানিয়েছে, মহাসড়কের বিভিন্ন স্থানে এক হাজারের বেশি যানবাহন আটকে পড়েছে। আটকে পড়া যাত্রীদের খাবার, জল আর ওষুধ দেওয়া হচ্ছে। 

প্রবল বৃষ্টির কারণে ভেসে গেছে পেরাহ সেতুর কিছু অংশ। এই সেতুটির নির্মাণকাজ চলছিল। 

তাওয়াই নজীরে আকস্মক বন্যায় জাতীয় সড়কের বিস্তীর্ণ এলাকা বানভাসি। সড়কের ওপর থাকা একাধিক গাড়ি ও যন্ত্রপতি ভাসিয়ে নিয়ে গেছে জলের তোড়। অবিলম্বে সেগুলি পুনরুদ্ধারের ব্যবস্থা করা হচ্ছে। এখনও পর্যন্ত প্রাণহানীর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে প্রশাসন। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে বুধবার রাস্তা নতুন করে আর খোলার সম্ভাবনা নেই। রামবান জেলার কয়েকটি এলাকায় ভূমিধস হয়েছে। গোটা জাতীয় সড়কই অবরুদ্ধ হয়ে পড়েছে। কর্মকর্তাদের মতে প্রাকৃতিক দুর্যোগের কারণে ২৭০ কিলোমিটার হাইওয়েতে  ৩৩টির ও বেশি ভূমিধসের ঘটনা ঘটেছে। 

মহাসড়কের অবস্থা খুব খারাপ। ভারী গাড়ি দাঁড়িয়ে রয়েছে পাড়ের ওপর। কাদাজলে সেগুকে সরানো বেশ কঠিন কাজ । খারি থেকে মাহু এবং খারি থেকে নাচলানা সংযোগকারী রাস্তাটি কাদা ধস এবং পাথরের আঘাতের কারণে অবরুদ্ধ হয়ে পড়ে এবং রাস্তার কিছু অংশ হিরনিহালে ডুবে গেছে, কর্মকর্তারা বলেছেন, জনগণকে বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

পোষানায় ভূমিধসের কারণে মুঘল রোডটি অবরুদ্ধ এবং SSG রোড চিনি নালায় অবরুদ্ধ এবং সেগুলি পরিষ্কার করার প্রচেষ্টা চলছে, কর্মকর্তারা বলেছেন, ভারী বৃষ্টিপাত পরিচ্ছন্নতার কাজকে বাধাগ্রস্ত করছে।

কে এই একনাথ শিন্ডে? মহারাষ্ট্রের রাজনীতিতে ঝড় তুলে বালাসাহেবকেই আদর্শ বললেন তিনি

Uddhav Thackeray Resigns: মুখ্যমন্ত্রী পদে ইস্তফা উদ্ধব ঠাকরের, দাবি সূত্রে, মহারাষ্ট্রে কি তাহলে বিজেপি সরকার

অশুভ যোগের জন্য কাজে বাধা? ভাগ্য ফেরাতে এইগুলি দান করুন নির্দিষ্ট দিনে

Follow Us:
Download App:
  • android
  • ios