Asianet News BanglaAsianet News Bangla

বাপকা বেটা! বিমান বাহিনীর প্রধান বিবেক রাম চৌধুরীর ছেলে মিহির চৌধুরি রাফাল বাবার সামনেই করলেন যুদ্ধ অনুশীলন

ভারতীয় বিমানবাহিনীর প্রধান মার্শাল ভি আর চৌধুরী পূর্বাঞ্চলীয় কমান্ড পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে তিনটি রাফাল যুদ্ধবিমান প্রশিক্ষণ মিশনে ব্যবহার করা হয়। উক্ত প্রশিক্ষণে আইএএফ প্রধান মার্শাল ভিআর চৌধুরী ও তার ছেলে আইএএফ অফিসার এসকিউএন এলডিআর মিহির ভি চৌধুরি  উভয়ই অংশগ্রহণ করেন।

IAF chief Marshal VR Chaudhari s son Sqn Ldr Mihir V Chaudhari take sortie in Rafale fighter jet ANBSS
Author
First Published Sep 9, 2022, 8:36 PM IST

ভারতীয় বিমান বাহিনীর প্রধান মার্শাল বিবেক রাম চৌধুরী ও তাঁর ছেলে এসকিউএন এলডিআর মিহির ভি চৌধুরি ওড়ালেন রাফাল বিমান। ঘটনাটি ঘটে  ভারতীয় বিমানবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ড মেঘালয়ের রাজধানী শিলং-এ অবস্থিত হাসিমারা বায়ুসেনা বন্দরে। প্রসঙ্গত, গত শুক্রবার ভারতীয় বিমান বাহিনীর প্রধান মার্শাল ভিআর চৌধুরী ভারতীয় বিমানবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ড পরিদর্শনে গিয়েছিলেন। সেখানেই যুদ্ধবিমান প্রশিক্ষণটি আয়োজিত হয়। সম্পূর্ণ বিষয়টি বায়ু সেনার পূর্বাঞ্চলীয় কমান্ড দ্বারা সংগঠিত হয়।

মার্শাল বিবেক রাম চৌধুরী ভারতীয় বিমান বাহিনীর একজন বিমান কর্মকর্তা। বর্তমানে তিনি বিমান বাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিমান বাহিনির ২৭ তম প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন ৩০ সেপ্টেম্বর ২০২১ তারিখে। এই দায়িত্ব পালনের আগে তিনি ৪৫তম ভাইস চিফ অব দ্য এয়ার স্টাফ এবং এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ ওয়েস্টার্ন এয়ার কমান্ড হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি নীতা চৌধুরীকে বিয়ে করেছেন। তাঁদের দুই ছেলে আছে। তাঁর ছেলেও ভারতীয় বিমান বাহিনীতে কর্মরত, তিনি একজন রাফাল যুদ্ধবিমান চলক। 

বর্তমান বায়ু সেনা প্রধান বিবেক রাম চৌধুরী নিজেকে সর্বদা প্রস্তুত রাখার বিশ্বাসী। তিনি বায়ু সেনার মানব ও অস্ত্র সম্পদ ঊভয়র উন্নতি ও বিস্তারে বিশ্বাসী। ফলে আইএএফ চিফ মার্শাল ভিআর চৌধুরী পরিবর্তিত নিরাপত্তা গতিশীলতার পরিপ্রেক্ষিতে সামরিক অফিসারদের শিক্ষা ও প্রশিক্ষণ প্যাটার্নের আপগ্রেডেশন এবং সূক্ষ্ম টিউনিংয়ের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন শুরু থেকেই। আইএএফ প্রধানকে বারবার বলতে শোনা গেছে ভবিষ্যতের যুদ্ধের জন্য একজন সামরিক অফিসারকে প্রস্তুত করার জন্য প্রযুক্তি, প্রশিক্ষণ এবং শিক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের শিক্ষা এবং প্রশিক্ষণের ধরণকে ক্রমাগত উন্নত করার প্রয়োজন রয়েছে।


আরও পড়ুন-
ফের আলোচনায় প্রিন্স ফিলিপ ও দ্বিতীয় এলিজাবেথের সম্পর্কের সমীকরণ, রানির মৃত্যুর পর আকাশে উঠল জোড়া রামধনু !
মা কেন ‘অশুচি’?  লালবাগান সার্বজনীনে এবছর একেবারে ভিন্ন রূপে দুর্গার উপাখ্যান
গুটিকয়েক বন্ধু মিলে শুরু হয়েছিল পুজো, হাটখোলা গোঁসাইপাড়ার দুর্গা আরাধনার ‘যাত্রাপথ’ এবছর পা দিচ্ছে ৮৬ বছরে 

Follow Us:
Download App:
  • android
  • ios