Asianet News Bangla

শরদ পাওয়ারের বাড়িতে বিরোধীদের বৈঠকে জাভেদ আখতার, 'দিবাস্বপ্ন' বলে কটাক্ষ বিজেপির

  • শরদ পাওয়ারের বাড়িতে বিরোধীদের বৈঠক 
  • এক ছাদের তলায় ৮টি রাজনৈতিক দল 
  • বৈঠকে উপস্থিত জাভেদ আখতারও
  • তৃতীয় ফ্রন্ট নিয়ে আলোচনা নয় 
Javed Akhtar is also holding a meeting of the opposition at Sharad Pawar s house BSM
Author
Kolkata, First Published Jun 22, 2021, 7:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শরদ পাওয়ারের দিল্লির বাড়িতে বিরোধী রাজনৈতিক দলগুলির বৈঠক  হয়। আর এই বৈঠক ঘিরেই তৃতীয় ফ্রন্টের জল্পনা তুঙ্গে উঠেছে জাতীয় রাজনীতিতে। তবে বৈঠকে অংশগ্রহণকারীরা এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি নন। কিন্তু বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির এই বৈঠক এক ছাদের তলায় আনতে সক্ষম হয়েছে রাজ্যের বিবাদমান বাম আর তৃণমূলকে। এই বৈঠকে সবমিলিয়ে আট রাজনৈতিক দলের নেতৃত্ব উপস্থিত ছিলেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমান তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহার উদ্যোগেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। তবে উদ্যোক্তাদের পক্ষ থেকে বলা হয়েছে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য এজাতীয় বৈঠকের ডাকা  হয়েছে। 

OnePlus nord CE, 5G মোবাইলের ফোনে কী কী সুবিধে রয়েছে জানুন .

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন ওমর আব্দুল্লাহ, এনসিপি নেতা মাজিদ মেমন, বন্দনা চৌহান, আরএলডির জয়ন্ত চৌধুরী, সমাজবাদী পার্টির ঘনশ্যাম তিওয়ারি আর আম আদমি পার্টির সুশীল গুপ্তা। রাজনৈতিক ব্যক্তিত্বদের পাশাপাশি এদিনের বৈঠকে বুদ্ধিজীবিদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। উপস্থিত ছিলেন মোদী সরকারের তীব্র সমালোচক হিসেবে পরিচিত জাভেদ আখতার, প্রাক্তন রাষ্ট্রদূত কেসি সিং, অবসরপ্রাপ্ত বিচারপতি এপি শাহ। যদিও বৈঠক এড়িয়ে যান বর্ষিয়ান আইনজীবি কেটিএস তুলসী, প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি, আইনজীবী কলিন গনসালভস। 

কোভিশিল্ডের ডোজের সময়সীমা পরিবর্তন, জল্পনা উস্কে দিল নীতি আয়োগ ...

যদিও এই বৈঠেক নিয়ে যখন প্রস্তুতি শুরু হয়েছিল তখন শোনা গিয়েছিল তৃতীয় ফ্রন্ট গঠন নিয়েই কথা হবে মোদী বিরোধী রাজনৈতিক দলগুলির মধ্যে। তবে পরবর্তীকালে সংশ্লিষ্ট নেতৃত্ব আর শরদ পাওয়ারও একাধিকবার জানিয়েছিলেন তৃতীয় ফ্রন্ট গঠন নিয়ে কোনও আলোচলনা হবে না এই বৈঠকে। তবে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা হবে উপস্থিত রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে। কিন্তু এদিনের বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। 

'BJPকে চ্যালেঞ্জ জানাতে পারবে না তৃতীয় ফ্রন্ট', পাওয়ারের বাড়িতে বৈঠকের আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর... R

তবে শরদ পাওয়ারের বাড়িতে যখন বিরোধী রাজনৈতিক দলের নেতারা একত্রিত হচ্ছেন তখনই তা নিয়ে রীতিমত কঠাক্ষ করেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তিনি বলেন, আজ যাঁরা বৈঠক করছেন তাঁদের জনগণ প্রত্যাক্ষাণ করেছে। তবে এটা নতুন কিছু নয় বলেও জানিয়েছেন তিনি। বলেন,  ভোটের বাইরেও লাভ খুঁজতে মরিয়া চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেন, এই বৈঠকে উপস্থিত অনেকেই নেতা হওয়ার দিবাস্বপ্ন দেখবে, তাতে অবশ্য বিজেপির কোনও সমস্যা নেই বলেও জানিয়েছেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios