Asianet News BanglaAsianet News Bangla

ধর্ষণ করেই খুন করা হয়েছে দলিত বোনেদের-সিলমোহর দিল পোস্টমর্টেম রিপোর্ট

পুলিশ সুপারের মতে, পরিবারের সম্মতিতে এবং তাদের উপস্থিতিতে পোস্টমর্টেম করা হয়েছিল। ময়না তদন্তের ভিডিওগ্রাফিও করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Lakhimpur Kheri case updates post mortem report confirms Dalit Sisters Were Raped And Strangulated bpsb
Author
First Published Sep 15, 2022, 6:47 PM IST

বুধবার উত্তর প্রদেশের লখিমপুর খেরি জেলায় একটি গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া দুই দলিত বোনের ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে। পুলিশ জানিয়েছে তাদের ধর্ষণ করা হয়েছিল এবং শ্বাসরোধ করে খুন করা হয়েছে। পোস্টমর্টেম রিপোর্টে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে দুই বোন খুনের ঘটনায় বড়সড় তথ্য প্রকাশ। লখিমপুর খেরির পুলিশ সুপার সঞ্জীব সুমন জানিয়েছেন "গতকাল ওই দুই দলিত বোনকে মাঠে নিয়ে গিয়ে ধর্ষণ করে সোহেল ও জুনায়েদ। মেয়েরা অভিযুক্তদের জোর করে বিয়ে করার পর সোহেল, হাফিজুল ও জুনায়েদ তাদের শ্বাসরোধ করে হত্যা করে। তারপর তারা করিমুদ্দিন ও আরিফকে ডেকে এনে প্রমাণ মুছে ফেলার জন্য মেয়েদের গাছে ঝুলিয়ে দেয়।"

পুলিশ সুপারের মতে, পরিবারের সম্মতিতে এবং তাদের উপস্থিতিতে পোস্টমর্টেম করা হয়েছিল। ময়না তদন্তের ভিডিওগ্রাফিও করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ আরও বলেছে যে ধৃত আসামিদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ও যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (POCSO) আইনের ৩০২ ধারা (খুন), ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা), ৪৫২ (আঘাত, হামলা বা অন্যায়ভাবে সংযমের প্রস্তুতির পরে গৃহে প্রবেশ), ৩৭৬ (ধর্ষণ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

উত্তর প্রদেশের লাখিমপুর খেরিতে দুই দলিত কিশোরীকে ধর্ষণ করে হত্যার অভিযোগে এখনও পর্যন্ত চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় রীতিমত দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও পুলিশ প্রশাসনের আশ্বাস। বুধবার গভীর রাতে নিঘাসন থানা এলাকায় দুই দলিত কিশোরীর দেহ গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে। এক জনের বয়স ১৫ আর অন্যজন ১৭তে পা দিয়েছেন। 

এই ঘটনার প্রতিবাদে রাতেই স্থানীয় গ্রামবাসীরা গ্রাম থেকে কয়েক কিলোমিটার দূরে নিঘাসন ক্রসিংএ বিক্ষোভ দেখায়। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করার দাবি জানিয়েছে তারা। স্থানীয়দের অভিযোগ , দুই দলিত কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় তিন জনের হাত রয়েছে। নিহতদের মা জানিয়েছেন, তাঁর দুই মেয়ে ঘাস কাটছিল সেই সময় তিন জন তাদের মেয়েদের জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। একজন সাদা আর নীল, অন্যজন হলুদ আর তৃতীয় জন নীল রঙের টি-শার্ট পরেছিল। স্থানীয় একটি আঁখ ক্ষেতে নিয়ে দিয়ে দুজনের ওপর অত্যাচার করা হয়েছে। তারপর হত্যা করে তাদেরই ওড়না দিয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে অভিযুক্ত জনও দলিত সম্প্রদায়ের। 

পুলিশ জানিয়েছে নিহতদের পরিবার মৃতদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত কোনও অভিযোগ দায়ের করেনি। যদি আগেই অভিযোগ দায়ের হত তাহলে আরও দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হত। 

লাখিমপুর খেরিতে দুই দলিত বোনের ঝুলন্ত দেহ, ধর্ষণ করে হত্যা বলে অভিযোগ মায়ের

টিপটিপ বৃষ্টি সঙ্গী দিনভর, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় শুক্রবার আরও বাড়তে পারে বৃষ্টি

নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন, নিশীথ প্রামানিকের ছবি পোস্ট করে বিজেপিকে নিশানা তৃণমূলর

Follow Us:
Download App:
  • android
  • ios