Asianet News Bangla

লস্করের বড় মাথা শ্রীনগর পুলিশের জালে, জঙ্গি নেতার গ্রেফতারেই সাফল্য দেখছে প্রশাসন

 

  • জম্মু ও কাশ্মীরে পুলিশের বড় সাফল্য 
  • জালে পড়েছে জঙ্গি নেতা নাদিম আবরার 
  • লস্কর ই তৈবার বড় মাথা 
  • আটক করা হয়েছে তার সহযোগীকেও 
let commander nadeem abrar arrested by Jammu and Kashmir police bsm
Author
Kolkata, First Published Jun 28, 2021, 5:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একের পর এক হামলা আর নাশকতার ছক কষে জঙ্গিরা যখন কালঘাট ছুটিয়ে দিচ্ছে জম্মু ও কাশ্মীর পুলিশের- ঠিক তখনই বড় সাফল্য পেল উপত্যকার পুলিশ বাহিনী। পুলিশের পক্ষ থেকে দাবি করা  হয়েছে লস্কর-ই-তৈবার শীর্ষ কমান্ডার নাদিম আবরারকে তারা গ্রেফতার করেছে। লস্কর নেতাকে জিজ্ঞাসাবাগ করে একাধিক তথ্য পাওয়া যাবে বলেও জানান হয়েছে। উপত্যকায় একাধিক নাশকতার ঘটনার সঙ্গে জড়িয়ে রয়েছে নাদিমের নাম। 

অর্থনীতিকে চাঙ্গা করতে কেন্দ্রের দাওয়াই, নির্মল সীতারমনের নজরে জনস্বাস্থ্য আর পর্যটনও ...

কোনও সমালোচনায় কান দিল না চিন, চালু করে দিল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম Hydropower Dam ...

জম্মু ও কাশ্মীরের পুলিশের কর্তা বিজয় কুমার জানিয়েছেন, লস্করের এক শীর্ষ নেতা নাদিম আবরারকে গ্রেফতার করা হয়েছে। এটি উপত্যকার পুলিশের একটি বড় সাফল্য। ধৃত জঙ্গি নেতা নিরাপত্তা বাহিনীর ও স্থানীয় বাসিন্দাদের ওপর একাধিক হামলার ঘটনায় যুক্ত। তবে পুলিশ কর্তা বিজয় কুমার এর বেশি আর কিছু জানাতে অস্বীকার করেন। সূত্রের খবর শহরের উপকণ্ঠে পরীমপোরার একটি চৌকির কাছ থেকেই আবরার আর তার এক সঙ্গীকে গ্রেফতার করা হয়েছে। আবরার ও তার সহযোগী একটি জঙ্গির সঙ্গে একটি গাড়ি করে যাচ্ছিল। সেই সময় তাদের দুজনকে পারড়াও করে শ্রীনগর পুলিশ। নওয়ালের বাসিন্দা নাদিম আবরার-এর সঙ্গে আরও এক শীর্ষ লস্কর জঙ্গি ইউসুফ কান্তরো-র ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলেও গোয়েন্দা সূত্রের খবর।  

আগামী ৫দিন প্রবল বৃষ্টি হবে এই রাজ্যগুলিতে, জেনে নিন IMD-র পূর্বাভাস ...

স্থানীয় পুলিশ সূত্রের খবর দুজনের কাছ থেকে একটি পিস্তল আর একটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে এবছরের শুরুর দিকে লাওপোরায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের তিন সদস্যকে হত্যার ঘটনায় জড়িত হয়েছে নাদিমের নাম। গতকাল জম্মুতে বায়ু সেনার এয়ার বেসে ড্রোন হামলার পর থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে উপত্যকার পরিবেশ। উদ্ধার হয়েছে প্রচুর বিস্ফোরণ। স্থানীয় প্রশাসন আর তদন্তকারীদের অনুমান গোটা ঘটনায় হাত রয়েছে লস্কর-ই-তৈবার জঙ্গিদের। তাই নাদিমকে জিজ্ঞাসাবাদ করে প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে বলেও মনে করছে স্থানীয় প্রশাসন। যদিও জম্মুতে বায়ুসেনার এয়ার বেসে হামলার ঘটনার তদন্ত শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios