Asianet News BanglaAsianet News Bangla

দেবদেবীর ছবি ছাপা কাগজে মুড়ে মাংস বিক্রি, ধর্মীয় আবেগে আঘাত করার অভিযোগ উত্তর প্রদেশে

তালিব হুসেন নামে এক ব্যক্তি তাঁর দোকানে হিন্দু দেব-দেবীর ছবি সম্বলিত একাধিক কাগজে করে মুরগির মাংস বিক্রি করছিল। যা নিয়ে স্থানীয় বেশ কয়েকজন অভিযোগ তুলেছিল। তারই ভিত্তিতে তদন্তে নামে পুলিশ।

man has been arrested in Uttar Pradesh for selling chicken wrapped in paper with a picture of God bsm
Author
Kolkata, First Published Jul 5, 2022, 2:28 PM IST

ধর্মে আঘাত করার অভিযোগ- উত্তর প্রদেশের গ্রেফতার করা হল এক ব্যবসায়ীকে। উত্তর প্রগেশের সম্বলে হিন্দু দেব-দেবীর ছবি ছাপা কাগজে মুড়ে মুরগীর মাংস বিক্রি করছিল এক ব্যবসায়ী। তারই বিরুদ্ধে দায়ের হয়েছিল অভিযোগ। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলে উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে। 

বরিবার এই ঘটনাটি ঘটেছিল। তালিব হুসেন নামে এক ব্যক্তি তাঁর দোকানে হিন্দু দেব-দেবীর ছবি সম্বলিত একাধিক কাগজে করে মুরগির মাংস বিক্রি করছিল। যা নিয়ে স্থানীয় বেশ কয়েকজন অভিযোগ তুলেছিল। তারই ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। 

যদিও তদন্তের কারণে স্থানীয় পুলিশ কর্মীরা হুসেনের দোকানে গিয়েছিল। কিন্তু হুসেন তখন তাদের দিকে মাংস কাটার ছুরি নিয়ে এগিয়ে আসে বলে অভিযোগ উঠেছে। পুলিশের অভিযোগ হুসেন কর্তৃব্যরত পুলিশ কর্মীদের খুন করার চেষ্টা করেছিল। তারপরই তালিব হুসেনকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

হুসেনে ছেলে জানিয়েছে, তাঁর পরিবারের সদস্যরা ধর্মীয় সম্প্রতীর পক্ষেই রয়েছে। কিন্তু তাঁর বাবারে কোনও ভুল হয়েছিল। কারণ অন্যান্য দিনের মতই খাবার বিক্রির জন্য বাড়ি থেকে পুরনো খবরের কাগজ নিয়ে গিয়েছিল। তারমধ্যে যে ঠাকুর দেবতার ছবি রয়েছে তা হয়তো খেয়াল করেনি তার বাবা তালিব। গোটা ঘটনাটি তাঁর ও তাঁদের পরিবারের কাছে ধোঁয়াশার মত। কারণ দীর্ঘ ২০ বছর ধরে তারা দোকান চালাচ্ছেন। মুসলিম ক্রেতাদের পাশাপাশি হিন্দু ক্রেতাও রয়েছে। কোনও দিনও সমস্যা হয়নি। হুসেনের ছেলে আরও বলেছেন, খাবার প্যাকেট করার জন্য বাজার থেকেই তারা পুরনো কাগজ কমদামে কেনে। হুসেনে আইনজীবী জানিয়েছে, তাঁর মক্কেলকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। তালিবের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই ভিত্তিহীন। 

প্রবল প্রাকৃতিক দুর্যোগে গোয়া ও মুম্বই, ধসে বন্ধ গোয়া-আনমন্দ রোড, জলে ভাসছে বাণিজ্য নগরী

'এত বড় পরিবার কেন, এসইউভি ভাড়া করুন', প্রতিবাদ করায় চেন্নাইয়ে প্রযুক্তি কর্মীকে খুন করল ওলা চালক

মমতার বাড়ি নাকি কলকাতা পুলিশের হেডকোয়ার্টার , জেরায় বলল হাফিজুল

Follow Us:
Download App:
  • android
  • ios