একটি প্রেসার কুকারকে ঘিরে আতঙ্ক ছড়াল তাজমহল চত্বরে। তাজমহলের পূর্ব দিকের গেটের কাছে একটি পাঁচ লিটারের প্রেসার কুকার পড়ে থাকতে দেখা গিয়েছে। যার জেরে স্বাভাবিকভাবেই আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে তাজমহলের নিরাপত্তারক্ষীদের মধ্যে। 

পরে সেটি ভেপার ডিটেক্টরের সাহায্যে পরীক্ষা করা হলে প্রেসার কুকারটির ভেতর থেকে ৪০ শতাংশ বিস্ফোরক পদার্থ উদ্ধার করা গিয়েছে বলে জানা যায়। সূত্র মারফত জানা গিয়েছে যে, এদিন সকাল ৯টার সময়ে তাজমহলের পূর্ব দিকের গেট থেকে উদ্ধার করা হয়েছে। নিরাপত্তারক্ষীদের নজরেই প্রথম ধরা পড়েছিল প্রেসার কুকারটি। ঘটনাটি যখন ঘটে সেই সময়ে তাজমহলে নমাজ পাঠ করতে আসেন অসংখ্য মানুষ। 

আরও পড়ুন- মন্দিরে নিষিদ্ধ পশু-পাখির বলি, ঐতিহাসিক রায় দিল ত্রিপুরা হাইকোর্ট

আরও পড়ুম- উপত্যকায় দুই সন্দেহভাজনের উপস্থিতি, চলল গুলির লড়াই, তল্লাশি অভিযানে সেনাবাহিনী

যার ফলে নিরাপত্তারক্ষীরা তড়িঘড়ি বিষয়টি জানায় শীর্ষকর্তাদের। শীর্ষকর্তারাই তাঁদের নির্দেশ দেন যে, কীভাবে প্রেসার কুকারটি সেখানে এল এবং ভেপর ডিক্টেটর দিয়ে সেটি পরীক্ষা করার নির্দেশ দেন। ডিটেক্টরে ৪০ শতাংশ বিস্ফোরক ধরা পড়ার পরেই আতঙ্ক আরও বাড়তে থাকে। এরপর নিরাপত্তারক্ষীরা এলাকা খালি করে দেন। 

আরও পড়ুন- মার্কিন যুক্তরাষ্ট্রে নির্মম হত্যাকাণ্ড, গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারালেন শিখ পুলিশ অফিসার

এরপর তাজমহল সংলগ্ন এলাকাবাসীদের জিজ্ঞাসাবাদ করার পর উঠে আসে অবাক করা তথ্য। স্থানীয় এক ব্যক্তি জানান যে, তিনি দেখতে পান, একটি বাঁদর ওই প্রেসার কুকারটি নিয়ে এসেছিল সেখানে। এরপর তিন ঘণ্টা ধরে কড়া অনুসন্ধানের পর জানা যায় যে, প্রেসার কুকারটির মধ্যে কোনও বিস্ফোরকই নেই। তবে পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে।