মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাফিক স্টপ চলাকালীন এক ইন্দো-মার্কিন শিখ পুলিশ অফিসারকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে বলে খবর। এক মার্কিন আধিকারিকের তরফে জানানো হয়েছে, ট্রাফিক স্টপের সময়ে তাঁকে লক্ষ্য করে পিছন থেকে একের পর এক গুলি ছোঁড়া হয়,যার যেরেই তার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। শেরিফ এড গঞ্জালেস জানিয়েছেন, শিখ হ্যারিয় কাউন্টি শেরিফ-এর ডেপুটি সন্দিপ সিং ধালিওয়ালের মৃত্যু হয়েছে। 

সূত্রের খবর, গত দশ বছর ধরে ট্রাফিকের কাজ সামলাচ্ছেন সন্দীপ ধালিওয়াল। ঘটনার দিন ট্রাফিক পুলিশের এক আধিকারিক একটি গাড়িকে দাঁড়াতে বলেন। গাড়ির মধ্যে একজন পুরুষ ও একজন মহিলা ছিল বলে জানা গিয়েছে। গাড়িটি থামানোর পর গাড়ির ভেতর থেকে এক একজন বেরিয়ে এসে ওই শিখ ট্রাফিক পুলিশের দিকে লক্ষ্য করে একের পর এক গুলি চালাতে শুরু করে। এরপরই মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। 

এই গোটা ঘটনাটি রেকর্ড হয়ে যায় সন্দীপ ধালিওয়ালের ড্যাশক্যামে রেকর্ড হওয়া ওই ভিডিওতে ধরা পড়েছে ওই বন্দুকবাজের ছবি। সেইসঙ্গে তাদের গাড়িটিও উদ্ধার করা হয়েছে, এবং তার ভিত্তিতেই তদন্ত চালানো হচ্ছে বলে খবর। সন্দীপ ধালিওয়ালের এই মৃত্যুকে নির্মম ও ঠাণ্ডা মাথার খুন বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন- মন্দিরে নিষিদ্ধ পশু-পাখির বলি, ঐতিহাসিক রায় দিল ত্রিপুরা হাইকোর্ট

আরও পড়ুন- আন্তর্জাতিক ক্ষেত্রে সমাদৃত স্বচ্ছ ভারত অভিযান, 'গ্লোবাল গোলকিপার' পুরস্কার পেলেন নমো

আরও পড়ুন- বিরাট দুর্ঘটনার কবলে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়, ঘটনাস্থলে মৃত ২, ৩ জনের অবস্থা আশঙ্কাজনক

আরও পড়ুন- চন্দ্রপৃষ্ঠে হার্ড ল্যান্ডিং হয়েছে বিক্রমের, টুইট করে ল্যান্ডারের অবতরণের স্থান প্রকাশ নাসার

এই নির্মম হত্যাকাণ্ডের প্রসঙ্গে কমিশনার অ্যাড্রিয়ান গার্সিয়া বলেছেন, ডেপুটি সন্দীপ ধালিওয়াল সকলের কাছেই একটা দৃষ্টান্তস্বরূপ ছিলেন। তিনি সমগ্র শিখ সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করতেন। শুধু তাই নয়, তাঁর এই নির্মম মৃত্যুতে কার্যত নড়েচড়ে বসেছে মার্কিন প্রশাসন। তাই যত শীঘ্রই সম্ভব ঘটনার জোরদার তদন্ত শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।